শুক্রবার, ২৪ মার্চ ২০২৩

মাহে রমজান উপলক্ষ্যে সারা দেশে ফুডপ্যাক বিতরণ কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রশিবির

মাহে রমজান উপলক্ষ্যে অসহায় দুস্থদের মাঝে ফুডপ্যাক বিতরণ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। মাসব্যাপী এ কর্মসূচি সারা দেশে পালিত হবে।

আজ রাজধানীতে এ কর্মসূচির উদ্বোধন করেন কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম। এ সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

কর্মসূচি উদ্বোধন করে কেন্দ্রীয় সভাপতি বলেন, "একটি দায়িত্বশীল সংগঠন হিসেবে ছাত্রশিবির সব সময় সব শ্রেণি-পেশার মানুষকে সাথে নিয়ে মাহে রমজান পালন করার চেষ্টা করে। তারই ধারাবাহিকতায় মাহে রমজানে দেশব্যাপী অসহায় দুস্থদের মাঝে ফুডপ্যাক বিতরণের কর্মসূচি হাতে নিয়েছে ছাত্রশিবির। আজ আমরা এর উদ্বোধন করছি।

এ কর্মসূচি পালনে সারা দেশের প্রতিটি জেলায় ছাত্রশিবির অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করবে, ইনশাআল্লাহ। তবে আমাদের কল্যাণমূলক কর্মকাণ্ড থামিয়ে দিতে রাষ্ট্রশক্তি বরাবরই হীন চেষ্টা করে যাচ্ছে। আমরা এ ঘৃণ্যকর্মের নিন্দা জানাই। যারা সমাজ গঠনের কাজকে থামিয়ে দিতে চায় তাদের আমরা জানিয়ে দিতে চাই, ছাত্রশিবির জন্মলগ্ন থেকে বাতিলের প্রতিকূলতা মোকাবিলা করেই গঠনমূলক কাজ করে যাচ্ছে। সুতরাং আজও কোনো বাধাবিপত্তি ছাত্রশিবিরকে কল্যাণমূলক কাজ থেকে বিরত রাখতে পারবে না। আমরা মানবতার পাশে ছিলাম এবং মানবতার পাশে থাকব, ইনশাআল্লাহ। একটি কল্যাণময় সমাজ বিনির্মাণের আগপর্যন্ত আমরা ক্লান্ত হব না, থেমেও যাব না। মহান আল্লাহ যেন আমাদের সত্যের পথে সুদৃঢ় রাখেন এবং আমাদের কল্যাণকর কাজ যেন আরও বিস্তৃত হয়, সে জন্য আমরা দোয়া চাই।"

তিনি বলেন, "দেশের যেকোনো দুর্যোগে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের শীর্ষ নেতৃবৃন্দ থেকে কর্মী পর্যন্ত সবাই বিপদগ্রস্তদের পাশে থাকার চেষ্টা করে। জাতি দেখেছে সিলেটে ভয়াবহ বন্যায় বিপর্যস্ত অবস্থায় যখন দেশের রাজনৈতিক নেতারা হাত গুটিয়ে বসে ছিলেন, তখন জামায়াতে ইসলামীর সম্মানিত আমীর ডা. শফিকুর রহমান ঝড়, বৃষ্টি উপেক্ষা করে বিপদগ্রস্ত মানুষের কাছে ছুটে গিয়েছেন। কিন্তু এমন মানবদরদি মানুষদেরকেও আজ সরকার কারাবন্দি করে রেখেছে। আমরা এমন সময় মাহে রমজান পালন করছি, যখন কুরআনের পাখি আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীসহ আলেম-ওলামা ও রাজনৈতিক নেতৃবৃন্দ জালিমের কারাগারে বন্দি। আমরা দোয়া চাইছি, যেন আল্লাহ তায়ালা এই জুলুমতন্ত্রের অবসান ঘটান এবং গ্রেপ্তারকৃত প্রাণপ্রিয় নেতৃবৃন্দ ও আলেমসমাজকে আমাদের কাছে ফিরিয়ে দেন। মহান আল্লাহ আমাদেরকে মাহে রমজানের সর্বোচ্চ পুরস্কারের অধিকারী করুন।"

তিনি ছাত্রশিবিরের সকল শাখা ও জনশক্তিকে যথাযথভাবে ফুডপ্যাক বিতরণ কর্মসূচি পালন করার আহ্বান জানান। একই সাথে সরকার ও বিত্তশালীদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।