মঙ্গলবার, ১২ মে ২০২০

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামীর ইন্তেকালে ছাত্রশিবিরের শোক

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি, বিশিষ্ট আলেমে দ্বীন, প্রবীণ রাজনীতিবিদ মাওলানা আবদুল লতিফ নেজামীর (৮৪) (রহেমাহুল্লাহ) ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মোঃ সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী বলেন, বিশিষ্ট আলেমে দ্বীন আব্দুল লতিফ নেজামীর (রহেমাহুল্লাহ) ইন্তেকালে ইসলামী আন্দোলন একজন অভিভাবক হারালো। গতকাল সোমবার ইফতারের পর তিনি বাসায় পড়ে গিয়ে আঘাত পান। তাৎক্ষণিক হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন)। তাঁর ইন্তেকালে জাতি এক উজ্জ্বল নক্ষত্রকে হারালো । নেজামে ইসলাম পার্টিতে যোগদানের মাধ্যমে তাঁর রাজনৈতিক জীবন শুরু হয় । সর্বশেষ তিনি ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতির দায়িত্বে ছিলেন । তিনি দেশে ইসলাম ও ইসলামী আন্দোলনের প্রসার, আলেম সমাজকে ঐক্যবদ্ধকরণ ও ইসলামবিরোধী সকল কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। ইসলাম, স্বাধীনতা ও মানুষের অধিকার রক্ষায় তিনি ছিলেন অগ্রসৈনিক। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় তাঁর ভূমিকা ছিলো অত্যন্ত বলিষ্ঠ। তিনি সাদামাটা ও সহজ সরল মানুষ হিসেবে সর্বমহলে পরিচিত ছিলেন। রাজনীতির পাশাপাশি তিনি দৈনিক সরকার পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন। নব্বইয়ের দশকে দৈনিক শক্তি নামের একটি পত্রিকায় বার্তা সম্পাদক হিসেবে কাজ করতেন। পরবর্তীতে আরও বিভিন্ন দৈনিকে সুনামের সঙ্গে তিনি সাংবাদিকতা করেছেন । দেশ ও জনগণের জন্য তাঁর গৌরবোজ্জ্বল ভূমিকা আলেম সমাজ ও জাতি চিরকাল মনে রাখবে, ইনশাআল্লাহ। তিনি দুই ছেলে দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গিয়েছেন। তাঁর ইন্তেকালে আমরা গভীরভাবে শোকাহত।

আমরা মরহুমের মাগফিরাতের জন্য আল্লাহর নিকট দোয়া করছি এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ তায়ালা তাঁকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন।