সোমবার, ০৪ মে ২০২০

ছাত্রলীগের সন্ত্রাসী হামলায় আহত সাবেক রাবি শিবির নেতা আবু রায়হানের ইন্তেকালে শিবিরের শোক

২০০৯ সালে ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলায় নিহত ছাত্রশিবির রাবি শাখার তৎকালিন সেক্রেটারি শহীদ শরিফুজ্জামান নোমানীর সাথে গুলিবিদ্ধ জীবন্ত শহীদ আবু রায়হানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মোঃ সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী বলেন, ২০০৯ সালের ১৩ মার্চ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় বিশ্ববিদ্যালয় শাখার সেক্রেটারি শহীদ শরিফুজ্জামান নোমানীর শাহাদাতের দিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের মেধাবী ছাত্র আবু রায়হানকে রাবি ছাত্রলীগ জোরপূর্বক শেরে-ই-বাংলা হলের গেইট থেকে তুলে নিয়ে মধ্যযুগীয় কায়দায় বর্বর নির্যাতন চালিয়ে বাম পায়ে গুলি করে এবং হলের ছাঁদ থেকে ফেলে দেয়। তিনি মারাত্মকভাবে আহত হন তাঁর বাম পা ও ডান হাত ভেঙ্গে যায়। এরপর থেকেই দূরারোগ্য কিডনি বিকল রোগে আক্রান্ত ছিলেন তিনি। আজ সকাল ৮টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তাঁর ইন্তেকালে ছাত্রশিবিরের নেতাকর্মীরা আজ শোকাহত। বাতিলের মোকাবেলায় সুদৃঢ় প্রাচীরের ভূমিকা পালনে তিনি ছিলেন জীবন্ত নজির। একইসাথে তিনি ছিলেন জীবন্ত শহীদ। আহত হওয়ার পর রোগাক্রান্ত হয়ে দীর্ঘ সময় কষ্ট করেছেন। কিন্তু তাঁর ঈমানি জজবায় ভাটা পড়েনি বরং আরো শানিত হয়েছে, আলহামদুলিল্লাহ। তিনি তাঁর সহযোদ্ধা আরেক শহীদ আহসান হাবিবের স্মরণে হৃদয়গ্রাহী প্রেরণাদায়ক প্রবন্ধ লিখেছিলেন; যা ইসলামী আন্দোলনের কর্মীদের জন্য অনুপ্রেরণা হয়ে আছে। অন্যদিকে তিনি নিজেও শাহাদাৎ প্রত্যাশী ছিলেন। যা তাঁর লেখনী ও বাস্তব জীবনে ফুটে উঠেছিল। সাংগঠনিক জীবনে তিনি উপশাখা থেকে শুরু করে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ইন্তেকালের সময় এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তাঁর ইন্তেকালে দেশের ইসলামী আন্দোলন একজন নিবেদিত প্রাণ, সাহসী, দক্ষ ও সম্ভাবনাময় নেতৃত্বকেই বিদায় দিল। ছাত্রশিবির তাঁকে কখনো ভুলে যাবে না। বাতিলের মোকাবেলায় ইসলামী আন্দোলনকে এগিয়ে নিতে তাঁর প্রচেষ্টা আমাদের জনশক্তিদের জন্য অনুকরণীয় হয়ে থাকবে, ইনশাআল্লাহ।

আমরা মহান আল্লাহ তায়ালার নিকট তার শাহাদাতের কবুলিয়াতের জন্য দোয়া করছি এবং তাঁর শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।