শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯

বিএনপি-র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে শিবির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ও নববর্ষের প্রকাশনা সামগ্রী উপহার প্রদান

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি-র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন, সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলামসহ নেতৃবৃন্দ। গতকাল সন্ধ্যায় তাঁর সাথে সাক্ষাৎকালে তাঁকে ছাত্রশিবির-প্রকাশিত ২০২০ সালের প্রকাশনা সামগ্রী উপহার প্রদান করা হয়। তিনি এসব প্রকাশনা সামগ্রীর ভূয়সী প্রসংশা করেন এবং এসব চমৎকার শিক্ষামূলক প্রকাশনা সামগ্রী প্রকাশ করায় ছাত্রশিবিরকে অভিনন্দন জানান। সাক্ষাৎকালে নেতৃবৃন্দ কুশল বিনিময় করেন এবং চলমান রাজনীতির বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশ ও জাতি ইতিহাসের ক্রান্তিকাল অতিক্রম করছে। ফ্যাসিবাদীরা জানে, ছাত্রসমাজ যুবসমাজ ঘুরে দাঁড়ালে তাদের অস্তিত্ব হুমকির মুখে পড়বে। তাই নানা কায়দায় তারা ছাত্রসমাজের উপর নিপীড়ন চালিয়ে যাচ্ছে। তারা অবৈধ ক্ষমতা ধরে রাখতে দেশের অর্থনীতি, রাষ্ট্রীয় সংস্থা, শিক্ষাব্যবস্থা, গণতন্ত্রসহ রাষ্ট্রের প্রধান প্রধান স্তম্ভগুলোকে দলীয়করণ ও দূর্নীতির মাধ্যমে ধ্বংস করে দিয়েছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বও আজ হুমকির মুখে। এমন রাজনৈতিক বিভৎসতা এর আগে জাতি কখনো দেখেনি। কিন্তু এত কিছুর পরও আমরা আশাবাদি। কারণ ছাত্রসমাজ জাতির ক্রান্তিলগ্নে বরাবরই পথ দেখায়। এ জাতির ইতিহাসের বাঁকে বাঁকে ছাত্রসমাজের প্রত্যক্ষ অবদানের গৌরবগাঁথা রয়েছে। মহান মুক্তিযুদ্ধ, স্বৈরাচার-বিরোধী আন্দোলনসহ দেশের সব আন্দোলনের মূল চালিকাশক্তি ছিল ছাত্রসমাজ। বর্তমান সরকার কর্তৃক হরণকৃত জনগণের অধিকার আদায় ও অপশাসনের বিরুদ্ধে ছাত্রসমাজ নিজেদের জীবন দিয়ে প্রতিরোধ করছে। ইসলাম, দেশ, গণতন্ত্র ও দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় ছাত্রসমাজ যুবসমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। আমি বিশ্বাস করি, তাদের হাত ধরেই জাতি ফ্যাসিবাদী অপশাসন থেকে মুক্তি পাবে ইনশাআল্লাহ। তিনি ছাত্রশিবিরকে এক্ষেত্রে সাহসী ভূমিকা অব্যাহত রাখার জন্য উৎসাহ প্রদান করেন।

শিবির নেতৃবৃন্দ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ খোঁজ খবর নেন এবং তাঁর সুস্থতা ও দ্রুত মুক্তির জন্য দোয়া করেন৷ নেতৃবৃন্দ বলেন, দেশের এই সংকটকালে বেগম খালেদা জিয়ার আজ বড় বেশী প্রয়োজন।


শাহাদাত হোসাইন
প্রচার সম্পাদক
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

সংশ্লিষ্ট