শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০১৯

কুমিল্লায় ক্যারিয়ার গাইডলাইন প্রোগ্রামে পুলিশের গুলি ও অন্যায়ভাবে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

কুমিল্লায় বুড়িচং উপজেলায় ছাত্রশিবিরের ক্যারিয়ার গাইডলাইন প্রোগ্রামে পুলিশের অতর্কিত হামলা, গুলি বর্ষণ ও গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন ও সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলাম বলেন, জনগনের নিরাপত্তা নয় বরং নিরপরাধ ছাত্রদের নির্যাতন, গ্রেপ্তার ও কল্পকাহিনী রটনা করে বিরোধী মতের ছাত্রদের জীবন ধ্বংস করাকেই পুলিশ তাদের প্রধান কর্ম হিসেবে নিয়েছে। গত শুক্রবার সকাল ১১টায় সাধারণ ছাত্রদের নিয়ে ক্যারিয়ার গাইডলাইন প্রোগ্রাম করা অবস্থায় বুড়িচং থানা পুলিশ অতর্কিতভাবে সাধারণ ছাত্রদের উপর গুলী চালায়। হামলায় ২ জন সাধারণ ছাত্র গুলীবিদ্ধ হয় এবং ৫ জন গুরুতর আহত হয়। এসময় গুলিবিদ্ধ অবস্থায় এক ছাত্রকে আটক করে নিয়ে যায় পুলিশ। আর এই অপকর্ম ঢাকতে পুলিশ বলেছে নাশকতার পরিকল্পনাকালে তাদের গ্রেপ্তার করা হয়েছে। যা পুলিশের ঘৃণ্য অপকর্মের আরেকটি নিকৃষ্ট উদাহরণ। আইনের লেবাসে নিরাপরাধ ছাত্রদের উপর পুলিশের নির্বিচার গুলি চালনা, হামলা ও ঘৃণ্য মিথ্যাচারের প্রতিবাদ করার ভাষা আমাদের জানা নেই। এই হাস্যকর মিথ্যাচার ও নাটকে প্রমাণ হয় একটি গোষ্ঠীকে রাজনৈতিক ফায়দা হাসিলের পথ করে দিতেই শিবির নেতাকর্মীদের গ্রেপ্তার করছে পুলিশ।

নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই পুলিশ কর্মকর্তাদের দায়িত্বহীন অতিউৎসাহি কর্মকান্ড আইনশৃঙ্খলা রক্ষাকারীর পেশাটাকেই বারবার কলুষিত করছে। জনগণের প্রতি পুলিশের ওয়াদা বা নিজ দায়িত্বের প্রতি সামান্যতম দায়িত্ববোধ ও দেশপ্রেম থাকলে পুলিশ নিরীহ ছাত্রদের উপর গুলি চালাতে পারত না। কিছু পুলিশ কর্মকর্তার নীতিহীন কর্মকান্ডের কারণে পুলিশ বাহিনীর প্রতি জনগণের আস্থা শুন্যের কোঠায় নেমে এসেছে। আমরা অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবী জানাচ্ছি। একই সাথে নিজেদের পবিত্র পোশাক ও দায়িত্বের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য পুলিশের প্রতি আহবান জানাচ্ছি।

সংশ্লিষ্ট