শুক্রবার, ২৮ জুন ২০১৯

অধ্যাপক গোলাম আযমের (রহঃ) সহধর্মিণী আফিফা আযমের ইন্তেকালে শিবিরের শোক


বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমীর, বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম শীর্ষ নেতা অধ্যাপক গোলাম আযম রাহেমাহুল্লাহর সহধর্মিণী আফিফা আযমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোক বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন ও সেক্রেটারি জেনারেল মোঃ সিরাজুল ইসলাম বলেন, মরহুমা আফিফা আযম আজ জুমাবার সন্ধ্যা ৬ টায় নিজ বাড়ীতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন)। ইসলামী আন্দোলনের পথে অবিচল থাকার কারণে অবৈধ জালিম সরকার তাঁর পরিবারের উপর বিভিন্নভাবে জুলুম অব্যাহত রেখেছে। প্রথমে বিনা অপরাধে সাজানো অভিযোগে তাঁর স্বামী মরহুম অধ্যাপক গোলাম আযম পরিবারের সান্নিধ্য ও উন্নত চিকিৎসা বঞ্চিত অবস্থায় কারাবন্দী অবস্থায় ইন্তিকাল করেছেন।

এর কিছুদিন পরেই তাঁর আদরের সন্তান ব্রিগেডিয়ার (অবঃ) আমান আল আযমীকে সরকারী বাহিনী পরিচয়ে গুম করা হয় এবং এখন পর্যন্ত তার কোন সন্ধান পাওয়া যায়নি। অন্যান্য সন্তানরাও জুলুমের শিকার হয়ে বিদেশে অবস্থান করতে বাধ্য হচ্ছেন, দেশে আসতে পারছেন না। জীবনের শেষ প্রান্তে তিনি এহেন মজলুম অবস্থায় দুনিয়া থেকে বিদায় নিলেন। তাঁর এই বেদনাদায়ক ইন্তেকালে ছাত্রশিবিরের প্রতিটি দায়িত্বশীল-কর্মী মর্মাহত ও গভীরভাবে শোকাহত।

নেতৃবৃন্দ মরহুমার রুহের মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবার যেন ধৈর্য ধারণ করতে পারে সে জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করেন।