রবিবার, ২৩ জুন ২০১৯

শহীদ মুরসি এখন কোটি তরুণের অনুপ্রেরণা-শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেছেন, শহীদ ড. মুহাম্মদ মুরসি মৃত্যু বরণ মানেই তিনি শেষ হয়ে যাননি। বরং তিনি এখন সারা বিশ্বের ইসলামী আন্দোলন এবং কোরআন প্রেমিক কোটি তরুণের অনুপ্রেরণা।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবিরের উদ্যোগে মিশরে গণতান্ত্রিকভাবে নির্বাচিত একমাত্র প্রেসিডেন্ট, বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম শীর্ষ নেতা ড. মুহাম্মাদ মুরসির শাহাদাত কামনায় দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলামের পরিচালনায় এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শিবির সভাপতি বলেন, মিশরের ইতিহাস ছিল স্বৈরাচার আর জালিম শাসনের ইতিহাস। সেখানে মিশরের ইতিহাসে প্রথম জনগণের ভোটের মাধ্যমে গণতান্ত্রিক পন্থায় ক্ষমতা গ্রহণ করেন মুহাম্মদ মুরসি। কিন্তু মিসরের অত্যন্ত জনপ্রিয় প্রেসিডেন্টকে সহ্য হয়নি স্বৈরাচারি ও সম্রাজ্যবাদী অপশক্তির। ইহুদীবাদী ও বিদেশী অপশক্তির মদদে ড. মুরসিকে ২০১৩ সালে জে: আব্দুল ফাত্তাহ আল-সিসি অবৈধভাবে সামরিক অভ্যুত্থান ঘটিয়ে ক্ষমতাচ্যুত করে। অন্যায়ভাবে ক্ষমতাচ্যুত করার পর তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করে প্রায় ৬টি বছর অবৈধভাবে কারাগারে আটক রেখে তীলে তীলে কষ্ট দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে।

একই সাথে মিশরের জনগণ ও মুসলিম ব্রাদারহুডের নেতা-কর্মীদের উপর চলছে হত্যা, জুলুম-নির্যাতন এবং হাজার হাজার নেতা-কর্মীকে কারাগারে আটক রাখা হয়েছে। গণহত্যাকারী বর্বর সিসি মিশর থেকে গণতন্ত্র, আইনের শাসন, জনগণের ভোটাধিকার হরণ ও ন্যায়বিচার নির্বাসনে পাঠিয়ে গোটা দেশকে একটি বৃহৎ কারাগারে পরিণত করেছে। কিন্তু ইসলাম প্রিয় জনগণ দমে যায়নি। তারা মুরসির মতই সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রা অব্যাহত রেখেছে।

তিনি বলেন, ড.মুরসির ইন্তেকাল মুসলিম উম্মাহর হৃদয়কে নাড়া দিয়েছে। সারা বিশ্বের ইসলাম প্রিয় জনতা মর্মাহত হয়েছে। কোটি কোটি তরুণ স্বজন হারানোর বেদনা অনুভব করেছে। একই সাথে শহীদ মুরসির রেখে যাওয়া অসমাপ্ত কাজকে সমাপ্ত করার জন্য দৃঢ় প্রত্যয়ী হয়েছে। অন্যদিকে বর্বর গণহত্যাকারী সিসি সীমাহীন ধিক্কার ও ঘৃনা ছাড়া কিছু পায়নি। ড.মুরসিরা চিরকালই ইসলাম প্রিয় ছাত্রজনতার কাছে প্রেরণার বাতিঘর হয়ে থাকবেন আর সিসি’র মত ধিকৃত স্বৈরশাসকরা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে।

আমরা আজকের এই দোয়া অনুষ্ঠান থেকে ড. মুরসির জীবনের সকল নেক আমল ও শাহাদাত কবুল করে আল্লাহ যেন তাকে জান্নাতুল ফেরদাউসে উচ্চ মর্যাদা দান করেন এ দোয়া করছি। একই সাথে তার শোক সন্তপ্ত পরিবার-পরিজন, দলীয় সহকর্মী ও মিশরের শোক সন্তপ্ত জনগণের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আমরা আশাকরি সময়ের ব্যবধানে মিশরের ইসলাম প্রিয় বীর জনগণ ড.শহীদ মুরসির শোককে শক্তিতে পরিণত করে ফেরাউনি অপশক্তি থেকে জাতিকে মুক্ত করতে আরও দৃঢ় প্রত্যয়ী হবেন।