বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০১৯

মাদরাসাছাত্রীকে পুড়িয়ে হত্যার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে ছাত্রশিবিরের বিবৃতি

ফেনী জেলার সোনাগাজি ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় নুসরাত জাহান রাফি নামের এক ছাত্রীর শ্লীলতাহানি ও পুড়িয়ে হত্যার প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবী জানিয়ে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন ও সেক্রেটারি জেনারেল মোঃ সিরাজুল ইসলাম বলেন, একজন মেধাবী ছাত্রীকে শ্লীলতাহানির পর নির্মমভাবে পুড়িয়ে হত্যার যে বিভৎস চিত্র জাতিকে দেখতে হলো তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। এ নিষ্ঠুরতা কোনভাবেই মেনে নেয়া যায়না। এটা কোন সভ্য মানবসমাজের চিত্র হতে পারে না। এই নির্মম হত্যাকান্ডে সারাদেশে শোকের ছায়া নেমে এসেছে।

নেতৃবৃন্দ বলেন, এ ঘটনার পর শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মনে শঙ্কা তৈরি হয়েছে। একজন শিক্ষার্থী যদি তার শিক্ষাঙ্গনে নিরাপদ না থাকে তাহলে সে যাবে কোথায়? আমরা আশা করি, বিচারের কাজ গ্রেপ্তার বা লোক দেখানো শাস্তির মধ্যে সীমাবদ্ধ থাকবে না। এ বর্বরতার কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে যাতে এমন ঘটনার পুণরাবৃত্তি কখনও না ঘটে। কোন বাবা-মা প্রিয় সন্তানের শ্লীলতাহানির ঘটনা শুনতে বা পোড়াদেহ দেখতে প্রস্তুত নয়। আমরা বিচার প্রক্রিয়া দ্রুত করে ছাত্রীহত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। সাথে সাথে সারাদেশে প্রতিটি শিক্ষাঙ্গনে শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা ও জান-মাল ইজ্জত আব্রু রক্ষায় কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি। একইসাথে ঘোষণা করতে চাই, ছাত্রশিবির নিহত ছাত্রীর পরিবারের পাশে আছে। এখানে বিচারহীনতার পুনরাবৃত্তি ঘটালে ছাত্রসমাজ তা বরদাশত করবে না।

আমরা মহান আল্লাহর কাছে দোয়া করি, আল্লাহ যেনো আমাদের মজলুম বোন নুসরাত জাহান রাফিকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করে।