বুধবার, ২৬ ডিসেম্বর ২০১৮

সাবেক সমাজসেবা সস্পাদক সরওয়ার কামালকে গ্রেপ্তারের পর ৩৪ঘন্টা পেরিয়ে গেলেও আদালতে হাজির না করায় উদ্বেগ প্রকাশ করে বিবৃতি

গ্রেপ্তারের পর ৩৪ ঘন্টা পেরিয়ে গেলেও ছাত্রশিবিরের সাবেক সমাজসেবা সম্পাদক সরওয়ার কামাল সিকদারকে আদালতে হাজির না করায় উদ্বেগ প্রকাশ এবং অনতিবিলম্বে তাদের সন্ধান দাবি করে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, গত ১৮.১২.২০১৮ তারিখ মাগরিবের নামাজের আগ মুহুর্তে তার নিজ গ্রাম টেকনাফের হ্নীলা আলীখালী জিন্নাহর দোকান থেকে কোন কারণ ছাড়াই কর্তব্যরত এসআই মশিউর ও আলমগীরের নেতৃত্বে শিবিরের সাবেক কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক সরওয়ার কামাল সিকদার ও বশির এবং জাকির হোসেন নামে আরও দুই জনকে আটক করে পুলিশ। আটকৃতদের মধ্যে জাকির হোসেনকে রাতে ছেড়ে দিলেও ১৯.১২.১৮ তারিখে বশিরকে জেল হাজতে পাঠিয়ে দেয় আদালত। কিন্তু সাবেক শিবির নেতা সরওয়ার কামাল সিকদারকে এখনো কোর্টে হাজির করেনি পুলিশ। আমরা বিশ্বস্ত সুত্রে জানতে পেরেছি তাকে এখনো টেকনাফ থানা হাজতেই রাখা হয়েছে। আইন আদালতের তোয়াক্কা না করে পুলিশ তাদেরকে নিয়ম অনুযায়ী আদালতে হাজির করেনি। নিরপারাধ মানুষকে প্রকাশ্য গ্রেপ্তার করে দীর্ঘ সময় পেরিয়ে গেলেও আদালতে হাজির না করা সম্পূর্ণ বেআইনি ও দায়িত্বহীনতা। গ্রেপ্তারের পর আদালতে না তোলার পেছনে কোন ষড়যন্ত্র আছে বলে আমরা মনে করি। সাম্প্রতিক সময়ে এভাবে গ্রেপ্তারের পর আদালতে হাজির না করে অনেক ছাত্রকে হত্যা, নির্যাতন ও নাটক সাজানোর বহু উদাহরণ রয়েছে। পুলিশের এমন অমানবিক আচরণে তার পরিবারের সাথে আমরাও গভীরভাবে উদ্বিগ্ন।

নেতৃবৃন্দ বলেন, কোন অভিযোগ ছাড়াই নিরাপরাধ মানুষকে গ্রেপ্তারের আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। তাকে নিয়ে কোন প্রকার নাটক জনগণ মেনে নিবে না। অবিলম্বে পুলিশের পোশাকে এই ধরনের অন্যায় আচরণ ও আইন বহির্ভূত কর্মকান্ড বন্ধ করুন।

আমরা গ্রেপ্তারকৃত সাবেক শিবির নেতা সরওয়ার কামাল শিকদারের অবস্থান নিশ্চিত ও তাকে আদালতে হাজিরের মাধ্যমে আইনি প্রক্রিয়া অনুস্বরণ করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানাচ্ছি।