শনিবার, ০৫ আগস্ট ২০১৭

প্রতিকুল পরিবেশেও ইসলামের দাওয়াত প্রতিটি ছাত্রের কাছে পৌঁছাতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, যে কোন ত্যাগ স্বীকার করে হলেও আল্লাহর এই জমিনে দ্বীন প্রতিষ্ঠায় ইসলামী আন্দোলনের কর্মীরা দৃঢ় প্রতিজ্ঞ। এই দ্বীন কায়েমের পূর্বশর্ত হচ্ছে দাওয়াতি কাজের মাধ্যমে মানুষকে আল্লাহর পথে আহবান করা। তাই প্রতিকুল পরিবেশেও ইসলামের দাওয়াত প্রতিটি ছাত্রের কাছে পৌঁছাতে হবে।

আজ রাজধানীতে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্বের থানা দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথ বলেন। শাখা সভাপতি এস এম মিঠুর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক শাহ মাহফুজুল হক।

শিবির সভাপতি বলেন, যুব ও তরুণরাই একটি দেশ এবং সমাজের মূল শক্তি। এই যুব ও তরুণ সমাজের এগিয়ে চলার পথ যদি হয় কুরআন তাহলে শুধু দেশ বা সমাজ নয় বরং সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। কিন্তু বর্তমানে যুব সমাজের বিশাল অংশ মাদক সেবন, অপহরণ, খুন, ধর্ষণ, অশ্লীলতা, নারী নির্যাতনের মতো ভয়ঙ্কর অপরাধের সাথে জড়িত। যে বয়সে যুবকদের হাতে কুরআন থাকার কথা, কুরআনের আলোকে নিজ ও সমাজকে গঠনে এগিয়ে যাওয়ার কথা সেই সময়ে তাদের নৈতিক অবক্ষয়ের মাধ্যেমে দেশ ও সমাজ ক্রমেই অশান্তিপূর্ণ এবং অস্থিতিশীল হয়ে যাচ্ছে। সুতরাং এই ঘুণে ধরা সমাজকে অশুভ শক্তির হাত থেকে রক্ষা ও কাঙ্খিত নাগরিক গড়ে তুলতে হলে কুরআনের আলোকে জীবন গঠনের কোন বিকল্প নেই। আর সেই লক্ষ্যে পৌছাতে ছাত্রশিবিরের সকল নেতা কর্মীদেরকে সকল প্রতিকূলতার মাঝেও দাওয়াতি কর্মকান্ড অব্যাহত রাখতে হবে।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে করে বলেন, দাওয়াতি কাজকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করতে হবে। ইসলাম বিদ্ধেষীদেও অপপ্রচারের জবাব দাওয়াতী চরিত্রের মাধ্যেমে দিতে হবে। রাসুল সা: এর শিখানো পদ্বতিতে প্রতিটি ছাত্রের কাছে কুরাআনের বাণী পৌছিয়ে দিতে হবে। ব্যক্তি সমাজসহ মানুষের সার্বিক জীবনে কুরআন অনুস্বরণের গুরুত্ব তুলে ধরতে হবে। মনে রাখতে হবে, দাওয়াতি কাজ যত তীব্র হবে বিজয় তত নিকটবর্তী হবে ইনশাআল্লাহ।

সংশ্লিষ্ট