বৃহস্পতিবার, ০২ মার্চ ২০১৭

পাঁচ শিবির নেতাকে গ্রেপ্তারের পর অস্বীকার করায় গভীর উদ্বেগ

যশোরে ৫ শিবির নেতাকে গ্রেপ্তারের পর অস্বীকার ও তাদের আদালতে হাজির না করায় উদ্বেগ প্রকাশ এবং অনতিবিলম্বে তাদের সন্ধান দাবী করে বিবৃতি প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত ও সেক্রেটারী জেনারেল মোবারক হোসাইন বলেন, গতকাল দুপুর ১টায় যশোর ঝিকরগাছা থানার ছুটিপুর ইউনিয়ন থেকে শিবির নেতা আবুল কাসেম, মো. আকরাম আলী, মো. মেহেদি হাসান মো. আল আমিন ও মো. আকীমূল হাসানকে গ্রেপ্তার করে পুলিশ। খবর পেয়ে তাদের পরিবারের সদস্যরা থানায় যোগাযোগ করলে প্রথমে পুলিশ তাদেরকে গ্রেপ্তারের কথা স্বীকার করলেও পরে তা অস্বীকার করে। আইনের বিধান লঙ্ঘন করে এখন পর্যন্ত তাদের আদালতে হাজির করা হয়নি। আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি গ্রেপ্তারের পর তাদেরকে যশোর ডিবি অফিসে রাখা হয়েছে।

প্রকাশ্যে মেধাবী ছাত্রদেরকে গ্রেপ্তার করে অস্বীকার করা পুলিশের কোন দায়িত্বের মধ্যে পড়ে তা আমাদের বোধগম্য নয়। গ্রেপ্তারের পর অস্বীকার ও আদালতে না তোলার পেছনে কোন ষড়যন্ত্র আছে বলে আমরা মনে করি। এর আগেও যশোরে এমনভাবে দুই ছাত্রকে গ্রেপ্তারের পর অস্বীকার করে পরে রাতের আঁধারে পায়ে গুলি করেছে পুলিশ। গ্রেপ্তারের পর দীর্ঘ দিন পেরিয়ে গেলেও রেজুয়ান নামে একজন শিবির কর্মীকে আজও পর্যন্ত আদালতে হাজির করেনি পুলিশ। পুলিশ কর্তৃক এমন ধারাবাহিক অমানবিক আচরণে তাদের পরিবারের সাথে সাথে আমরাও গভীর ভাবে উদ্বিগ্ন।

নেতৃবৃন্দ বলেন, কোন অভিযোগ ছাড়াই নিরপরাধ ছাত্রদেরকে গ্রেপ্তারের আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সাথে আমরা হুঁশিয়ার করে বলতে চাই, পুলিশের পোষাকে এই বেআইনি কর্মকান্ড বন্ধ করুন। তাদের নিয়ে কোন প্রকার নাটক ছাত্রশিবির মেনে নিবে না। অবিলম্বে আমরা গ্রেপ্তারকৃত শিবির নেতাদের অবস্থান নিশ্চিত ও তাকে আদালতে হাজিরের মাধ্যমে আইনি প্রক্রিয়ায় তাদের নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি।

সংশ্লিষ্ট