রবিবার, ২২ মে ২০১৬

রাজশাহীতে পরিকল্পিতভাবে শিবির নেতা হত্যার প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ সমাবেশ

অবৈধ সরকারের নির্দেশে পুলিশ ছাত্র হত্যার নীলনকশা বাস্তবায়ন করে চলেছে

রাজশাহীতে নিরপরাধ ছাত্রশিবির নেতাকে অন্যায়ভাবে গ্রেফতার করে পরিকল্পিত হত্যার প্রতিবাদে ও খুনিদের শাস্তির দাবীতে পূর্ব ঘোষিত বিক্ষোভ মিছিল এবং সমাবেশের অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে মিছিল ও সমাবেশকালে শিবির নেতারা বলেন, গণধীকৃত অবৈধ আওয়ামী সরকার নিজেদের দেওলিয়াত্ব আড়াল ও প্রতিহিংসা বাস্তবায়ন করতে নিরপরাধ ছাত্রদের হত্যার নীলনকশা নিয়ে এগিয়ে চলেছে। আর লজ্জাজনকভাবে দায়িত্ব ও মানবিকতা ভুলে সেই ষড়যন্ত্র বাস্তবায়ন করে যাচ্ছে পুলিশ। তারই অংশ হিসেবে নানা কায়দায় একের পর এক শিবির নেতা কর্মীদের হত্যা করছে আওয়ামী পুলিশ। সম্প্রতি রাবি শিক্ষক হত্যার সাথে ষড়যন্ত্রমূলকভাবে জড়িয়ে জটিল রোগে আক্রান্ত শিবির নেতা হাফিজুর রহমানকে গ্রেপ্তার করে রিমান্ডে নির্যাতনের মাধ্যমে পরিকল্পিতভাবে হত্যা করে। অথচ পুলিশ নিজেই এখন দাবী করছে এই হত্যাকান্ডের সাথে জেএমবি সদস্যরা জড়িত। তাহলে কেন কোন তথ্য প্রমাণ ছাড়াই নিরপরাধ অসুস্থ শিবির নেতাকে গ্রেপ্তার করা হলো? পুলিশের এই ধারাবাহিক হত্যাযজ্ঞ ও নৃশংসতা দেশ, জনগণ ও সংবিধানের প্রতি তাদের অঙ্গিকারের সাথে চরম প্রতারণা ও বিশ্বাস ঘাতকতা। কাপুরুষচিতভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লেভেল লাগিয়ে দলীয় ঘাতক বাহিনীর দায়িত্ব পালন করছে।

নেতৃবৃন্দ হুশিয়ার করে বলেন, ছাত্রশিবির শান্তিপূর্ণ কর্মসূচিতে বিশ্বাস করে। কিন্তু তার মানে এ নয় যে, এমন পরিকল্পিত হত্যাকান্ড মেনে নেয়া হবে। শিবির নেতাকর্মীদের হত্যা করে অবৈধ সরকারের শেষ রক্ষা হবেনা। অবিলম্বে হত্যাকারী পুলিশ সদস্যদের বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় ছাত্রজনতা জানে, কিভাবে হত্যাকারীদের প্রতিরোধ করতে হয়। শান্তিপূর্ণ কর্মসূচির ভাষা যদি সরকার ও তাদের সেবাদাস পুলিশ বুঝতে ব্যর্থ হয় তাহলে তীব্র্র প্রতিরোধের সম্মুখীন হতে হবে।

ঢাকা মহানগরী দক্ষিণ
হত্যাকান্ডের প্রতিবাদে সকাল সাড়ে ৮টায় রাজধানীর যাত্রাবাড়ীতে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। শাখা সভাপতি সাদেক বিল্লাহ’র নেতৃত্বে মিছিলটি জুরাইন রেলগেট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সেক্রেটারী রিয়াজ উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী উত্তর
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল ১১টায় শাখা সভাপতি হাসান জারিফের নেতৃত্বে মিছিলটি রাজধানীর বাড্ডা এলাকা থেকে শুরু হয়ে নতুন বাজারে গিয়ে সমাবেশে মিলিত হয়।

ঢাকা মহানগরী পশ্চিম
রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ১১টায় মিছিলটি মিরপুর এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

রাজশাহী মহানগরী
বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রশিবির রাজশাহী মহানগরী। সকাল ৯ টায় মিছিলটি নগরীর নিউমার্কেট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে চেম্বার অব কমার্স ভবনের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

রংপুর মহানগরী
নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রংপুর মহানগরী। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে মিছিলটি নগরীর কেন্দ্র স্থল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

সিলেট মহানগরী
কেন্দ্রীয় কর্মসূচি সফল করতে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির সিলেট মহানগরী। সকাল ১১টায় শাখা সেক্রেটারীর নেতৃত্বে নগরীর আম্বরখান এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

ময়মনসিংহ মহানগরী
বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগরী। দুপুর ১ টার দিকে মহানগর শিবির সভাপতি শামসুজ্জোহার নেতৃত্বে নগরীর নতুন বাজার থেকে মিছিলটি শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সাহেব আলী রোড রেলক্রসিং গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বগুড়া শহর
নগরীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির বগুড়া শহর শাখা। সকাল ১১টায় একটি মিছিল খান্দার এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

হবিগঞ্জ শহর
প্রবল বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির হবিগঞ্জ শহর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

দিনাজপুর শহর
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির দিনাজপুর শহর শাখা। সকাল ৯টায় শাখা সভাপতির নেতৃত্বে মিছিলটি নগরীর প্রাণ কেন্দ্র থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ শহর
চাঁপাইনবাবগঞ্জ শহর শাখা শিবিরের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি শহরের প্রাণ কেন্দ্র বড়ইন্দরা মোড় থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন মোড় প্রদক্ষিণ করে শান্তি মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সভার মাধ্যমে শেষ হয়। মিছিলে নেতৃত্বদেন শাখা অফিস সম্পাদক হাসান জামিল।

টাঙ্গাইল শহর
শিবির নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির টাঙ্গাইল শহর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি শরিফুজ্জামান শিবলির নেতৃত্বে মিছিলটি শহরের জগলু রোড থেকে শুরু হয়ে বড় কালীবাড়ী মোড়ে এসে সমাবেশে মিলিত হয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ক্যাম্পাসে সকাল সাড়ে ১১টায় বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি।

গাজীপুর জেলা
ঢাকা-ময়মনসিংহ মহা সড়কে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির গাজীপুর জেলা শাখা। এতে নেতৃত্বে দেন শাখা সভাপতি আব্দুল মোল্লাহ।