শনিবার, ২৬ মার্চ ২০১৬

ঐক্যের মাধ্যমে সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, এক বুক স্বপ্ন নিয়ে ছাত্রজনতা সিমাহীন ত্যাগ স্বীকার করে স্বাধীনতা অর্জন করেছিল। সেই স্বাধীনতার ৪৫ বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু স্বপ্নের সোনার বাংলা গড়া এখনো সম্ভব হয়নি। এর অন্যতম কারণ বিভেদের রাজনীতি। এটা এখন পরিষ্কার যে বিভেদ নয় বরং ঐক্যর মাধ্যমেই সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে হবে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ছাত্রশিবিরের উদ্যোগে মুক্তিযোদ্ধা সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাতের পরিচালনায় অনুষ্ঠানে কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোবারক হোসেন, এইচ আরডি সম্পাদক শাহীন আহমেদ খানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, যে লক্ষ্যে লাখো শহীদ জীবন বিলিয়ে দিয়েছে তা আজও অর্জিত হয়নি। বরং ৪৫ বছরে বহুবার গণতন্ত্র, বাক স্বাধীনতা, স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে। এখনো তা অব্যাহত আছে। বিভেদের রাজনীতি জাতির এগিয়ে যাওয়ার পথে প্রধান বাধা। বিভেদের রাজনীতি এক দিকে যেমন দেশকে পিছিয়ে দিচ্ছে তেমনি আগামীর হাজারো সম্ভাবনাকে ধ্বংস করছে। পক্ষ-বিপক্ষের ধোয়া তুলে প্রকৃত পক্ষে আমাদেরকে এক গভীর অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। এটা সরাসরি জাতি বিনাশী তৎপরতা। আধিপত্যবাদী শক্তি তাদের নীলনক্সা বাস্তবায়ন করতেই জাতিকে বিভক্তির দিকে ঠেলে দিচ্ছে।

তিনি বলেন, আমাদের এই দেশ মানব সম্পদ, প্রাকৃতিক সম্পদ ও মেধার দিক দিয়ে অপার সম্ভাবনায় ভরপুর। দেশের শান্তিকামী মানুষ বিভক্তি নয় ঐক্য দেখতে চায়। অবিলম্বে বিভেদের রাজনীতিকে পুঁজি করে ফায়দা হাসিল বন্ধ করতে হবে। দেশপ্রেম কথায় সীমাবদ্ধ না রেখে কাজে পরিণত করতে হবে। আমরা বিশ্বাস করি এ জাতি অবশ্যই উন্নতির শিখরে অবস্থান করবে। আর উন্নতির পথে প্রধান নিয়ামক হবে ঐক্যের শক্তি।

তিনি আরো বলেন,ছাত্রশিবির ঐক্যের কথা বলে। উন্নয়নের কথা বলে। সারাদেশের মানুষকে সাথে নিয়ে দেশ গড়ার কথা বলে। আর এই লক্ষ্যেই ছাত্রজনতাকে সাথে নিয়ে আমরা কাজ করে চলছি। কিন্তু সরকার ছাত্রশিবিরের নিয়মতান্ত্রিক সব কর্মসূচিতেই বাধা দিয়ে যাচ্ছে। আজ একদিকে যখন আমরা মুক্তিযোদ্ধা সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদানসহ বিভিন্ন ভাবে দেশের জন্য কাজ করছি তখন আমাদের ভাল কাজে উৎসাহ না দিয়ে উল্টো অপপ্রচার করা হচ্ছে। এটা জাতির জন্য দূর্ভাগ্যের। কিন্তু সকল প্রতিকূলতা অতিক্রম করে আমরা এগিয়ে যাবই। কেননা সমৃদ্ধ বাংলাদেশ গড়া আমাদের দৃঢ় প্রত্যয়। ছাত্রশিবিরের মুক্তিযোদ্ধা সন্তানসহ ছাত্রসমাজকে সাথে নিয়ে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ত্ব বিরোধী সকল অপতৎপরতা রুখে দিতে বদ্ধপরিকর।

সংশ্লিষ্ট