শুক্রবার, ২৫ মার্চ ২০১৬

মুক্তিযোদ্ধাদের স্বপ্ন পুরণে ছাত্রশিবির দৃঢ় প্রতিজ্ঞ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেছেন, দেশ ও জাতির জন্য একটি সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্ন নিয়ে জীবনবাজী রেখে যুদ্ধ করে স্বাধীনতা ছিনিয়ে এনে ছিলেন জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা। কিন্তু দুঃখের বিষয় তাদের সেই স্বপ্ন আজও পূরণ হয়নি। মুক্তিযোদ্ধাদের পুরণে ছাত্রশিবির দৃঢ় প্রতিজ্ঞ।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম আয়েজিত মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি খালেদ মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানের আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোবারক হোসেন, মুক্তিযোদ্ধা পরিষদ ঢাকা মহানগরী সভাপতি এ্যাড. হান্নান হোসেনসহ মুক্তিযোদ্ধাবৃন্দ। শিবির সভাপতি বলেন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনা হওয়ার কথা ছিল এগিয়ে যাওয়ার প্রেরণা। কিন্তু দুঃখজনকভাবে মুক্তিযুদ্ধকে স্বার্থ হাসিলের উপাদান হিসেবে ব্যবহার করা হচ্ছে। জাতির গৌরবের মুক্তিযুদ্ধকে দলীয় ও ব্যক্তিগত সম্পদে পরিণতি করা হয়েছে। যেই মুুুক্তিযুদ্ধ হয়েছিল জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য সেই মুক্তিযুদ্ধকেই ব্যবহার করেই জাতিকে বিভক্ত করে ফেলা হয়েছে। যারা আজ মুক্তিযুদ্ধের একচ্ছত্র দাবিদার তাদের দ্বারাই মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত হয়েছে বার বার। মহান মুক্তিযুদ্ধে যারা বীরোচিত ভূমিকা রেখেছেন, যাদের ত্যাগের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়েছে তাদের বিশাল অংশ আজো অবহেলিত। সরকার চেতনাকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা হাসিলে ব্যস্ত। কিন্তু ছাত্রশিবির তাদের ভূলে যায়নি। জাতির সেই সাহসী সন্তানদের মধ্যে যারা অসচ্ছল তাদের পরিবারের জন্য ছাত্রশিবির সাধ্য মতো কাজ করে যাচ্ছে। স্বাধীনতার এই মাসে তাদের পরিবারকে সহযোগিতা এবং মুক্তিযোদ্ধা সন্তানদের শিক্ষা বৃত্তি দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এ প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

তিনি মুক্তিযোদ্ধাদের আশ্বস্ত করে বলেন, রক্তে অর্জিত স্বাধীনতাকে অর্থবহ করতে যোগ্যতাসম্পন্ন দেশ প্রেমিক নাগরিকের বিকল্প নেই। ছাত্রশিবির সেই লক্ষ্যকে সামনে রেখেই এগিয়ে চলেছে। কিন্তু সফলতা এখনো আসেনি। স্বাধীনতার অর্জনকে অর্থবহ করতে এবং মুক্তিযোদ্ধাদের স্বপ্ন বাস্তবায়ন করতে ছাত্রশিবির নিরলস প্রচেষ্টা চালিয়ে যাবে।

সংশ্লিষ্ট