বৃহস্পতিবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৬

ঈমানী দৃঢ়তা ও চারিত্রিক মাধুর্যতা দিয়ে ছাত্র জনতার কাছে ইসলামের দাওয়াত পৌছে দিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেন, ইসলামের অগ্রযাত্রায় বাতিল শক্তি জুলুম, নির্যাতন, অবিচার ও অপপ্রচারের মাধ্যমে বাঁধার প্রাচীর গড়তে চাইছে। কিন্তু ছাত্রশিবির ঈমানী দৃঢ়তা ও চারিত্রিক মাধুর্যতা দিয়ে সকল প্রতিকূলতা অতিক্রম করতে সক্ষম। যা প্রতিষ্ঠার পর থেকে বার বার প্রমাণ করেছে ছাত্রশিবির নেতাকর্মীরা। বাতিল শক্তির সকল ষড়যন্ত্রকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে ঈমানী দৃঢ়তা ও চারিত্রিক মাধুর্যতা দিয়ে ছাত্রজনতার কাছে ইসলামের আহবান পৌছে দিতে হবে।

তিনি আজ ছাত্রশিবির কেন্দ্রের বিভাগীয় সদস্যদের সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। আজ সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোবারক হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সেক্রেটারী জেনারেল মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় ছাত্রকল্যান সম্পাদক মনিরুজ্জামান শামীম প্রমুখ।

শিবির সভাপতি বলেন, ৯০ ভাগ মুসলমানের দেশে রাষ্ট্রীয় ভাবে ইসলাম বিরোধীতা চলছে। ইসলামকে ধ্বংস করতে সর্বগ্রাসী ষড়যন্ত্র জুলুম নির্যাতন ও ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। আইন আদালতকে ব্যবহার হরে হত্যা করা হয়েছে বাংলার ইসলাম প্রিয় জনতার প্রিয় মুখ শহীদ আব্দুল কাদের মোল্লা, শহীদ কামারুজ্জামান ও শহীদ আলী আহসান মোহাম্মদ মুজাহীদকে। যুব সমাজের একটি অংশকে কৌশলে ইসলামের বিরুদ্ধে ব্যবহারের করছে। ছাত্র ও যুবসমাজকে ইসলাম বিমুখ করতে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় চলছে মাদক আর ভিনদেশি নোংরা সংস্কৃতির সয়লাব। যার ফলে যুবসমাজের একটি বিশাল অংশ আজ চরিত্রহীনতার বেড়াজালে আবদ্ধ হয়ে পড়েছে।

তিনি বলেন, এসব অপকর্ম ও ইসলাম বিরোধী ষড়যন্ত্রের শুধু বিরোধীতা করলে হবেনা। বরং যার যার অবস্থান থেকে বিরোধীতার সাথে সাথে বাস্তব পদক্ষেপ গ্রহণ করতে হবে। যুবসমাজকে বাঁচাতে প্রতিটি ছাত্রের কাছে ইসলামের সুমহান আদর্শ তুলে ধরতে হবে। তবে এক্ষেত্রে চারিত্রিক মাধুর্যতা দিয়ে ইসলামের পথে আহবান করাকে দাওয়াতের ক্ষেত্রে প্রধান নিয়ামক বানাতে হবে। শত অপপ্রচার বাধা বিপত্তি সত্ত্বেও ছাত্রশিবিরের ছায়াতলে এসে অংশ নিয়ে লাখো তরুণ আজ তাদের নিজেদে কে সৎ, দক্ষ ও দেশপ্রেমী হিসাবে তৈরি করার স্বপ্ন দেখছে। চারিত্রিক দাওয়াতের মাধ্যমেই ইসলামের কথাগুলো মানুষের কাছে পৌছাতে হবে। আমাদের ব্যক্তিগত মোয়ামেলাত আরো সুন্দর করতে হবে। এবং মেধা ও যোগ্যতাকে আরো শানিত করতে হবে।

একটি কোরআনের সমাজে গড়তে ৩৯ টি বছর ধরে কাজ করে যাচ্ছে শিবির। প্রত্যাশিত সেই সোনালী সমাজ গঠনের কাজ এখনও অনেক বাঁকী। আমরা আশা করি হযরত উমর (রা:), আলী (রা:) ও খাব্বাবের আদর্শকে সামনে রেখে তরুণ ছাত্রসমাজ ছাত্রশিবিরের পতাকাতলে সংগবদ্ধ হয়ে এ ঐতিহাসিক কাজে অংশগ্রহন করবে। ইসলামী ছাত্রশিবির আজ শুধু একটি নামই নয়, বরং এটি দ্বীন কায়েমের এক দুঃসাহসী এক কাফেলার নাম। হাঁটি হাঁটি পা পা করে ছাত্রশিবির পিছনে ফেলে এসেছে ৩৯টি বছর। শিবির আজ পরিনত হয়েছে তৌহিদী ছাত্রজনতার আস্থা, ভালবাসা ও মুক্তির প্রিয় ঠিকানায়। ত্যাগ-কুরবানীর এক প্রচন্ড আগ্রহ, জান্নাত পাওয়ার এক দূর্বার আকর্ষণ তার ছিন্ন মস্তককেও মঞ্জিল পানে অবিচল চেয়ে থাকার সাহস যোগায় ।

সংশ্লিষ্ট