শনিবার, ১২ ডিসেম্বর ২০১৫

শহীদদের প্রতিফোটা রক্ত দ্বীন প্রতিষ্ঠার সংকল্পকে আরও দৃঢ় করেছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, দেশ ও ইসলাম প্রিয় জনগণের প্রাণ প্রিয় নেতাদের হত্যা করে সরকার বাংলার জমিন থেকে ইসলামী আন্দোলনকে নির্মূল করতে চাইছে। কিন্তু তা বুমেরাং হয়েছে। বরং শহীদদের প্রতিফোটা রক্ত দ্বীন প্রতিষ্ঠার সংকল্পকে আরও দৃঢ় করেছে।

তিনি আজ রাজধানীতে শহীদ আব্দুল কাদের মোল্লার ২য় শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি সাদেক বিল্লাহ এর পরিচালনায় দোয়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আনিসুর রহমান বিশ্বাস, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি এম শামিম।

সেক্রেটারী জেনারেল বলেন, শহীদ আবদুল কাদের মোল্লার রক্ত বাংলাদেশের জমিনকে ইসলামী আন্দোলনের জন্য উর্বর করেছে। নেতকর্মীরা ভীত হয়নি বরং শাহাদাতের প্রেরণা পেয়েছে। কেননা শাহাদাতের মাধ্যমে মানুষের মৃত্যু হয় না বরং শহীদরা আল্লাহর নিকট থেকে নতুন জীবন লাভ করেন এবং জান্নাত প্রাপ্তি নিশ্চিত হয়। শহীদ আবদুল কাদের মোল্লা তার সালাত, কোরবানী, জীবন ও মৃত্যু আল্লাহর রাহে বিলিয়ে দেয়ার জন্য যে শপথ গ্রহণ করেছিলেন তার শাহাদাতের মাধ্যমে সে শপথের চূড়ান্ত সফলতা পেয়েছেন।

তিনি বলেন, শহীদ আবদুল কাদের মোল্লার শাহাদাতের পর একই ভাবে শাহাদাৎ বরণ করেছেন শহীদ কামারুজ্জামান ও শহীদ আলী আহসান মোহাম্মদ মুজাহিদ। আদর্শহীন গণধিকৃত অবৈধ সরকার নিরাপরাধ নেতাদের হত্যা করে বাংলাদেশের ইতিহাসকে রক্তাক্ত ও কলঙ্কিত করেছে। জাতীয় নেতাদের এমন নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যা ইতিহাসে নজিরবিহীন। কিন্তু শহীদ করে বাতিল তার অশুভ উদ্দেশ্যে হাসিল করতে পারেনি। সকল বাঁধাকে ধৈর্য্য ও সাহসিকতা দিয়ে মোকাবেলা করে ইসলামী আন্দোলনের কর্মীরা প্রমাণ করেছে হত্যা-সন্ত্রাস, জুলুম-নির্যাতন চালিয়ে ইসলামের অগ্রযাত্রা রোধ করা যায় না আর কখনো যাবেও না। শহীদদের রক্তের উপরই সময়ের ব্যবধানে বাংলার জমিনে ইসলাম কায়েম হবে ইনশাআল্লাহ।

সংশ্লিষ্ট