সোমবার, ০৭ ডিসেম্বর ২০১৫

সারা দেশে সপ্তাহ ব্যাপী শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, সরকার অপশাসন, অবিচার, জুলুম, নির্যাতন, দক্ষতার সাথে সম্পন্ন করলেও জনগণের সামান্যতম কল্যাণ করতে সম্পুর্ণ ব্যর্থ হয়েছে। যার বড় প্রমাণ হলো শীতার্তদের পাশে দাঁড়াতে সরকার চরম ভাবে ব্যর্থ হয়েছে।

তিনি পূর্ব ঘোষিত সপ্তাহ ব্যাপি শীতবস্ত্র বিতরণ কর্মসূচির অংশ হিসেবে ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী আয়োজিত দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি খালেদ মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আনিসুর রহমান বিশ্বাস, মানবাধিকার বিষয়ক সম্পাদক মাহফুজুর রহমান, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি মনিরুজ্জামান শামীম।

শিবির সভাপতি বলেন, সরকার মুখে মুখে জনসেবার কথা বললেও জনগণকেই তারা চরমভাবে অবহেলা করছে। দেশের বিভিন্ন প্রান্তে লক্ষ লক্ষ মানুষ প্রচন্ড শীতের মধ্যে মানবেতর জীবন যাপন করছে। অথচ এখন পর্যন্ত দরিদ্র অসহায় মানুষের শীতের কষ্ট লাঘবের জন্য সরকারের সামান্যতম প্রচেষ্টা লক্ষ্য করা যায়নি। বরং চাতুরতার সাথে এড়িয়ে যাচ্ছে। সরকার এই ভয়াবহ অবস্থাকে পাশ কাটিয়ে অপরাজনীতিতে ব্যস্ত রয়েছে। দেশে কোন সরকার নয় বরং দলীয় শাসন চলছে। ফলে দলের নেতাকর্মী, সন্ত্রাসী ও নিজেদের রক্ষাকারী বাহিনীর স্বার্থ ছাড়া আর কারো দিকেই তাদের খেয়াল নেই। শুধু বর্তমানেই নয় প্রতিটি দূর্যোগেই সরকারকে দায়িত্বহীন ভূমিকায় দেখেছে জনগণ। সরকারের এই অমানবিক দায়িত্বহীন ভূমিকা অসহায় মানুষের দুর্দশাকে বহু গুন বাড়িয়ে দিয়েছে। ফলে এই সরকার জনগণের জন্য অভিশাপে পরিণত হয়েছে।

তিনি নেতাকর্মীদের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জাানিয়ে বলেন, ধর্মীয় ও সামাজিক দায়িত্ববোধ থেকেই ছাত্রশিবির সাধ্য অনুযায়ী দুস্থ অসহায় মানুষের পাশে ছিল আছে এবং থাকবে। সুতরাং যার যার অবস্থানে থেকে সাধ্যের সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে হবে। একই সাথে সমাজের বিত্তবানসহ সবাইকে শীতার্তদের পাশে দাঁড়ানোর জন্য উৎসাহিত করতে হবে।

ঢাকা মহানগরী পূর্ব
রাজধানীর খিলগাঁও এলাকায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। কেন্দ্রীয় সমাজ সেবা সম্পাদক রাশেদুল হাসান রানার পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার। এসময় কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আনিসুর রহমান বিশ্বাস, সাংস্কৃতিক সম্পাদক তারেক মনোয়ার, শাখা সভাপতি এম শামিমসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী উত্তর
দুস্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। শাখা সভাপতি হাসান জারিফের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাজিপুর মহানগরী
নগরীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে ছাত্রশিবির গাজিপুর মহানগরী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীত বস্ত্র বিতরণ করে সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান। এসময় শাখা সেক্রেটারী আহমেদ ইমতিয়াজসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগরী উত্তর
নগরীর অসহায় ও দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। শাখা সেক্রেটারী সালাউদ্দিন মাহমুদ’র পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বস্ত্র বিতরণ করেন শাখা সভাপতি নূরুল আমিন।

যশোর জেলা
অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে ছাত্রশিবির যশোর জেলা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি খায়রুল কবির। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলা দক্ষিণ
জেলার বিভিন্ন স্থানে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে ছাত্রশিবির চট্টগ্রাম জেলা দক্ষিণ শাখা। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি জাওয়াদ মাহমুদসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

সংশ্লিষ্ট