বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০১৫

শীতার্তদের পাশে দাঁড়ানো জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান শিবির সেক্রেটারী জেনারেলের

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, যে কোন দৃষ্টিকোন থেকেই দেখিনা কেন দুস্থ, গরীব, অসহায় শীতার্তরা আমাদের সমাজেরই অংশ। তাদের প্রতি দায়িত্ব অবহেলার সুযোগ নেই। মানবিক আবেদনে সাড়া দিয়ে শীতার্তদের পাশে দাঁড়ানো জন্য বিত্তবানদের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি।

পূর্ব ঘোষিত সপ্তাহব্যাপি শীতবস্ত্র বিতরণ কর্মসূচির অংশ হিসেবে তিনি আজ ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর আয়োজিত দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি হাসান জারিফের পরিচালনায় এসময় অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সেক্রেটারী জেনারেল বলেন, বছরের পর বছর এক শ্রেণীর মানুষ শীতে কষ্ট করেই যাবে তা অনাকাঙ্খিত। বাংলাদেশ মুসলিম প্রধান বিপুল সম্পদের অধিকারী একটি দেশ। এদেশে ধনী-দরিদ্রের বিভেদের দেয়াল থাকার কথা ছিলনা। শুধু মাত্র আল্লাহর বিধান অনুযায়ী সমাজ ও রাষ্ট্র পরিচালিত না হওয়ার কারণে দেশের সম্পদ আজ সরকার ও গুটি কয়েক লোক লুটেপুটে খাচ্ছে। আর জনসংখ্যার বিশাল একটি অংশ বরাবরই দরিদ্র থেকে যাচ্ছে। শীতকাল এসব গরীব অসহায় মানুষ গুলোর দূর্ভোগের যেন শেষ থাকেনা। অথচ বিত্তবান সহ সমাজের স্বচ্ছল মানুষ গুলো অস্বচ্ছলদের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করলে এ কষ্ট অনেকাংশে কমিয়ে আনা সম্ভব।

তিনি আরও বলেন, কারো দিকে তাকিয়ে না থেকে যার যার অবস্থান থেকে শীতার্তদের পাশে দাঁড়ানো প্রতিটি মানবতা বোধ সম্পন্ন মানুষের কর্তব্য। ছাত্রশিবির প্রতিষ্ঠালগ্ন থেকেই সাধ্য অনুযায়ী অসহায় দরিদ্রদের পাশে থাকার চেষ্টা করেছে। শীতার্ত মানুষের শীত লাঘব ও তাদের সহযোগিতার জন্য উৎসাহিত করতে সপ্তাহব্যাপি শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করেছে। যদিও তা পর্যাপ্ত নয় তবুও সমাজের প্রতি দায়িত্ববোধ থেকে ছাত্রশিবির দুস্থদের পাশে দাঁড়াতে চেষ্টা করেছে এবং এ প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। আমরা ছাত্রশিবির নেতাকর্মীসহ সমাজের প্রতিটি শ্রেণী-পেশার মানুষ এবং সরকারকে অসহায়,দুস্থ মানুষের শীতের কষ্ট লাঘবে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

সংশ্লিষ্ট