বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০১৫

সমাজে অসমতা নিরসনে সবাইকে এগিয়ে আসতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, অসমতায় নিমজ্জিত সমাজে প্রকৃত আনন্দ ও শান্তি থাকেনা। তাই সমাজে অসমতা নিরসনে সবাইকে এগিয়ে আসতে হবে। 

তিনি আজ রাজধানীতে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা আয়োজিত দরীদ্র ও মেধাবী ছাত্রদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শাখা সভাপতি সুলতান মাহমুদ রিপনের সভাপতিত্বে অনুষ্ঠানে শাখা অফিস সম্পাদক ডা. মুজাহিদুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সেক্রেটারী জেনারেল বলেন, সমাজে সবার সমান অধিকার বলবৎ থাকার কথা থাকলেও স্বার্থান্বেষীদের অনৈতিক ও দায়িত্বহীন আচরণে অসমতার পাহাড় গড়ে দেয়া হয়েছে। ফলে কেউ অধিকার বঞ্চিত হচ্ছে আবার কেউ অতিরিক্ত সুবিধা ভোগ করছে। সমতাহীন সমাজে প্রকৃত কল্যাণ ও শান্তি আসেনা। বাংলাদেশেও তাই হয়েছে। সামনে ঈদ, কিন্তু ঈদের আনন্দ সবার জন্য সমান হবে না। হাজারো অসহায় মানুষকে এড়িয়ে গিয়ে ঈদ আনন্দ সম্পন্ন হয়। বঞ্চিতরা সব কিছুর মত ঈদ আনন্দ থেকেও বঞ্চিত থাকে। অথচ আমাদের দেশে রয়েছে রাষ্ট্রশক্তি ও অনেক বিত্তবান।

তিনি আরও বলেন, যার যার অবস্থান থেকে দায়িত্ব পালনই পারে সমাজের এই অসমতার উপর সমতা প্রতিষ্ঠা করতে। এখানে সফল হলে সহজেই সমাজে প্রকৃত শান্তি বিরাজ করবে। সমাজের এই অসমতাকে দূর করে সবাইকে ঈদ আনন্দে শামিল করতে ছাত্রশিবির সাধ্য অনুযায়ী প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আজকে দরীদ্র ও মেধাবী ছাত্রদের মাঝে ঈদ উপহার বিতরণ সেই প্রচেষ্টারই অংশ। একটি আদর্শিক সমাজ বিনির্মাণের মাধ্যমে সমাজ ও রাষ্ট্র থেকে চূড়ান্ত ভাবে অসমতা দূর করতে ছাত্রশিবিরের প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

সংশ্লিষ্ট