শুক্রবার, ১৯ জুন ২০১৫

মাহে রমজানকে স্বাগত জানিয়ে রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালী নির্বিঘ্নে রোজা পালনের সুযোগ করে দিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, দেশে ইসলাম বিরোধী অপতৎপরতা ও রাষ্ট্রীয় অরাজকতায় মাহে রমজান যথাযোগ্য মর্যাদায় পালন নিয়ে জাতি শঙ্কায় আছে। তাই রাষ্ট্রকে দায়িত্ব নিয়ে ইসলাম বিরোধী সকল অপতৎপরতা বন্ধ করে নির্বিঘ্নে জনগনকে রোজা পালনের সুযোগ করে দিতে হবে।

তিনি আজ রাজধানীতে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা আয়োজিত পবিত্র মাহে রমজানের বর্ণাঢ্য র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন। শাখা সভাপতি এম শামিম এর পরিচালনায় র‌্যালীতে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাত, সাহিত্য সম্পাদক মোবারক হোসেন, সমাজসেবা সম্পাদক রাশেদুল হাসান রানা।

শিবির সভাপতি বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের আহবান নিয়ে মাহে রমজান উপস্থিত হয়েছে। কিন্তু দেশে নির্বিঘ্নে ও যথাযোগ্য মর্যাদায় মাহে রমজান উদযাপনের পর্যাপ্ত সুযোগ নেই। উল্টো রয়েছে প্রতিবন্ধকতা। কুরআনের মাসে কুরআন প্রতিষ্ঠার আন্দোলনে নেতৃত্বে থাকার অপরাধে দেশের শীর্ষ ইসলামী নেতৃবৃন্দকে কারাপ্রকোষ্টে আটকে রাখা হয়েছে। চলছে তাদেরকে বিচারীক হত্যার ষড়যন্ত্র। ইসলামকে বুকে ধারণ করার কারণে হাজারো ছাত্রজনতাকে কারাগারে থেকেই রোজা পালন করতে হচ্ছে । অব্যাহত রয়েছে ইসলাম প্রিয় ছাত্রজনতার উপর জেল জুলুম নির্যাতন। অন্যদিকে দ্রব্য মূল্যের উর্ধগতি, সন্ত্রাস, চাঁদাবাজী, লোডশেডিং, রাস্তাঘাটের বেহাল দশা, দূর্বিসহ যানজট ও আইনশৃঙ্খলার অবনতিতে মানুষ দিশেহারা। মানুষ চরম অনিশ্চয়তার মাঝে দিন যাপন করছে। এ অবস্থায় নির্বিঘ্নে মাহে রমজান পালন করা কিছুতেই সম্ভব নয়। পবিত্র রমজান মাসে বিশ্বের অন্যতম শীর্ষ মুসলীম দেশের এমন অবস্থা জাতির জন্য লজ্জাজনক।

তিনি সরকারকে আহবান জানিয়ে বলেন, আপনাদের ইসলাম বিরোধী কর্মকান্ডে মুসলীম জাতি ক্ষুদ্ধ। তাই মাহে রমজানকে ইসলামী বিরোধী কর্মকান্ড হতে নিজেদের প্রত্যাহার করার সুযোগ হিসেবে গ্রহণ করুন। শীর্ষ নেতৃবৃন্দসহ নিরপরাধ ইসলাম প্রিয় ছাত্রজনতাকে মুক্তি দিন। দ্রব্যমূল্য মানুষের সহনিয় পর্যায়ে নিয়ে আসুন। মদদ না দিয়ে সন্ত্রাস, চাঁদাবাজী, লোডশেডিং ও বেআইনি কর্মকান্ড বন্ধ করুন। সবাইকে ইসলাম চর্চার সুযোগ করে দিন। অন্যথায় জমিনে মজলুমের আহাজারিতে আল্লাহর পক্ষ থেকে আপনাদের জন্য করুন পরিণতি নাযিল হতে পারে।

খুলনা মহানগরী
মাহে রমযানকে স্বাগত জানিয়ে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখার উদ্যোগে শুক্রবার সকাল ৯টায় নগরীর শান্তিধাম মোড় হতে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয় । এতে র‌্যালীতে নেতৃত্ব দেন মহানগরী সভাপতি মিম মিরাজ হোসাইন।

ঢাকা মহানগরী দক্ষিণ
রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। দুপুর ২টায় ডেমরা এলাকায় শাখা সভাপতি মাইনউদ্দিন মৃধার নেতৃত্বে এই র‌্যালীটি অনুষ্ঠিত হয়। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগরী
পবিত্র মাহে রমজান কে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী। মিছিলে নেতৃত্বদেন মহানগরীর সাংগঠনিক সম্পাদক মোঃ ইসমাঈল হোসেন। আরও উপস্থিত ছিলেন অফিস সম্পাদক মোঃ সাবিত মাহমুদসহ মহানগর নেতৃবৃন্দ।

টাঙ্গাইল শহর
শহরে র‌্যালী করে ছাত্রশিবির টাঙ্গাইল শহর শাখা। র‌্যালীটি শহরের ক্যাপসুল মার্কেটের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুরাতন বাসস্ট্যান্ডে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন শহর শিবির সভাপতি মোঃ সাইফুল ইসলাম।

সংশ্লিষ্ট