সোমবার, ১১ মে ২০১৫

আল কুরআনের আলোকে রাষ্ট্র ও সমাজকে গড়ে তোলার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যেতে হবে

ঐতিহাসিক কুরআন দিবস উপলক্ষে রাজধানীসহ সারাদেশে আলোচনা সভা, দোয়া মাহফিল, কোরআন বিতরণ করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

রাজধানীতে ছাত্রশিবির ঢাক মহানগরী দক্ষিণ শাখার উদ্যোগে ঐতিহাসিক ১১ই মে কুরআন দিবস উপলক্ষে আলোজনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেন, ১১ই মে বাংলাদেশের ইতিহাসে একটি কালো দিন। ৯০ ভাগ মুসলমানের দেশে আল কোরআনের মান রক্ষা করতে গিয়ে এদেশেরই ইসলাম বিদ্বেষী শক্তির নির্মম গুলি বর্ষণে ১২ বছরের কিশোর শীষ মোহাম্মদসহ নিহত হয় ৮ জন। যা বাংলাদেশসহ পুরো বিশ্ববাসীকে কাঁদিয়েছিল। দুঃখজনক হলেও সত্য, সেইদিনের খুনিদের আজও পর্যন্ত কোন শাস্তি হয়নি বরং তারা পুরষ্কৃত হয়েছে। যারাই কোরআনের আলোকে আলোকিত মানুষ গড়ার প্রচেষ্টা চালাচ্ছে তাদেরকেই ইসলাম বিদ্ধেষী অপশক্তির রোষানলে পড়তে হচ্ছে। শুধু কুরআনের আন্দোলনের কারণে সাজনো বিচারে ইতিমধ্যেই শহীদ করা হয়েছে শহীদ আব্দুল কাদের মোল্লা ও মুহাম্মদ কামারুজ্জামানকে। বাংলার জমিনে কুরআনের বাণী পৌঁছে দেয়ার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিলেন সেই মাওলানা মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মোজাহিদ সহ শীর্ষ নেতৃবৃন্দকে কথিত যুদ্ধাপরাধের বিচারের নামে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। রাষ্ট্র শক্তি কর্তৃক কুরআন বিরোধী আইন, নাস্তিক লালন ও ইসলাম বিরোধী কর্মকান্ডের প্রতিবাদ করায় নারী, শিশু, বৃদ্ধ, আলেম উলামাদের উপর চালানো হয়েছে বর্বর নির্যাতন ও গণহত্যা। কোরআন প্রেমী ছাত্রজনতার উপর খুন, গুম, নির্যাতন, গ্রেফতার, হামলা, মামলা এখনও অব্যাহত রয়েছে। কিন্তু কোরআনের সৈনিকদের তারা পরাজিত করতে পারেনি। তারা কোরআনের মান রক্ষায় নিজেদের জীবন বিলিয়ে দিয়ে বাতিলের মোকাবেলা করে যাচ্ছে। অপরদিকে ইসলামের বিরুদ্ধে অবস্থানের কারণে বাতিল শক্তি গণবিচ্ছিন্ন ও ধিক্কৃতদের কাতারে তাদের স্থান করে নিয়েছে। আমাদেরকে আরও বহু দূর এগুতে হবে। মানুষের জীবনকে সঠিক পথে পরিচালনার জন্য সার্বিক জীবনে কোরআনের শিক্ষাকে বাস্তবায়ন করতে হবে।
ঢাকা মহানগরী পূর্ব
ঐতিহাসিক ১১ই মে কোরআন দিবস উপলক্ষে আলোচনা সভা ও কোরআন বিতরন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। শাখা সভাপতি এম শামিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. রেজাউল করিম।
ঢাকা মহানগরী দক্ষিণ
১১মে কুরআন দিবস উপলক্ষে রাজধানীতে হাফেজে কুরআনদের সংবর্ধনা ও পাগড়ি বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। রাজধানীর এক মিলনায়তনে এ সংবর্ধনার আয়োজন করা হয়। শাখা সভাপতি মুঈনুদ্দিন মৃধার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক রিয়াজ উদ্দিনের পরিচালনায় আয়োজিত সংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাত।
ঢাকা মহানগরী পশ্চিম
ঐতিহাসিক কুরআন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি সুলতান মাহমুদ।
কুমিল্লা মহানগরী
কোরআন দিবস উপলক্ষে মেধাবীদের মাঝে কুরআন বিতরণ ও আলোচনা সভার আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি শাহ আলম।
নারায়ণগঞ্জ মহানগরী
কুরআান দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগরী শিবিরের কুরআান বিতরন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মহানগরী সেক্রেটারি হাফেজ মমিনুল হকের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন মহানগরী সভাপতি খালেদ মাহমুদ, কোচিং পরিচালক আলআমিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।
সিলেট মহানগরী
১১ মে ঐতিহাসিক কুরআন দিবস উপলক্ষ্যে সিলেট মহানগর শিবির আলোচনা সভা ও বিশ্ববিদ্যালয় ছাত্রদের মধ্যে কুরআন বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি আব্দুর রাজ্জাক।
রংপুর মহানগরী
ঐতিহাসিক কুরআন দিবস উপলক্ষ্যে ছাত্রশিবির রংপুর মহানগর শাখার উদ্যোগে স্থানীয় এক মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাখা সভাপতি হাসিব মাহমুদ।
চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
কুরআন দিবস উপলক্ষ্যে সকাল ৯টায় নগরীর একটি মিলনায়তনে নগর দক্ষিণ ছাত্রশিবির আলোচনা সভার আয়োজন করে। এতে বক্তব্য রাখেন শাখা সেক্রেটারী মো: আবু জাফর।
চাঁপাইনবাবগঞ্জ শহর
ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখায় শহিদ জিয়াউর রহমান মিলনায়তনে কুরআন দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। শহর সেক্রেটারী তোহরুল ইনলাম সোহেলের পরিচালনায় ও সভাপতি মোহাঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতে ইসলামী চাঁপাইনবাবগঞ্জ জেলা সেক্রেটারী মাওঃ আবু জার গিফারী।
বগুড়া শহর
ঐতিহাসিক কুরআন দিবস উপলক্ষে ছাত্রশিবির বগুড়া শহর শাখার উদ্যোগে সোমবার সকালে বগুড়ার একটি মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শহর সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ও শহর সেক্রেটারী হাসান বিন সাবিদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা জামায়াতের সেক্রেটারী অধ্যক্ষ নাজিমুদ্দিন।
কুষ্টিয়া শহর
ঐতিহাসিক কোরআন দিবস উপলক্ষ্যে কুষ্টিয়া শহর শিবিরের উদ্যোগে আলোচনা সভাও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন কুষ্টিয়া শহর শিবিরের সেক্রেটারি, অফিস সম্পাদক, অর্থ সম্পাদকসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড শাখার নেতৃবৃন্দ।
জয়পুরহাট জেলা
ছাত্রশিবির জয়পুরহাট জেলা শাখার উদ্দ্যেগে ১১ মে ঐতিহাসিক কোরআন দিবস পালিত হয়েছে। ১১ মে সোমবার সকাল সাড়ে ১১টার সময় স্থানী একটি হল রুমে কোরআন দিবসের আলোচনা সভা ও ছাত্রদের মাঝে কোরআন বিতরণ করেন। আলোচনায় বক্তব্য রাখেন জেলা সেক্রেটারী ওমর ফারুক,জেলা দপ্তর সম্পাদক প্রমুখ।
নরসিংদী সরকারী কলেজ
কুরআন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে ছাত্রশিবির নরসিংদী সরকারী কলেজ শাখা। কলেজ সভাপতি আব্দূল্লাহ্ আল মামুনের সভাপতিত্বে ও সেক্রেটারী মাসুম আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সভাপতি মু.আসাদুজ্জামান।

সংশ্লিষ্ট