শুক্রবার, ০১ মে ২০১৫

শহীদ মুহাম্মদ কামারুজ্জামান বিশ্ব ইসলামী আন্দোলনের অনুপ্রেরণা

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার বলেন, শাহাদাতের মাধ্যমে মো. কামারুজ্জামান যেমন চূড়ান্ত সফলতা পেয়েছেন। আর বিশ্ব ইসলামী আন্দোলনের জন্য তিনি নিজেকে অনুকরণীয় করে গেছেন।


আজ সকাল ১০টায় রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা আয়োজিত শহীদ মোঃ কামারুজ্জামানের শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনায় দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শাখা সভাপতি মাইনউদ্দিন মৃধার সভাপতিত্বে শাখা সেক্রেটারী সাদেক বিল্লাহ’এর পরিচালনায় অনুষ্ঠানে শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


শিবির সভাপতি বলেন, মৃত্যুর পরিণতি একটি জীবনের পরিসমাপ্তি হলেও শাহাদাতের মৃত্যু সম্পুর্ণ আলাদা। শহীদের মৃত্যু ইসলামী আন্দোলনে নবচেতনার জন্ম দেয়। যেমনটি হয়েছে শহীদ কামারুজ্জামানের বেলায়। মৃত্যুর মুখে দাঁড়িয়েও সত্যের উপর দৃঢ়তা, বাতিলের কাছে মাথা নত না করা এবং মৃত্যুকে তুচ্ছজ্ঞান ষড়যন্ত্রকারীদের গালে চপেটাঘাত করেছে। অন্যদিকে তিনি ইসলামী আন্দোলনের কর্মীদের জন্য প্রেরণার বাতিঘরে পরিণত হয়েছেন। বিশ্বের বিভিন্ন রাষ্ট্রে প্রায় কোটি মানুষের উপস্থিতিতে শহীদ কামারুজ্জামানের জানাযা হয়েছে। লাখো তরুণ কামারুজ্জামানের স্বপ্ন ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার শপথ নিয়েছে। সুতরাং কামারুজ্জামান কোন মৃত্য ব্যাক্তির নাম নয় বরং বিশ্ব ইসলামী আন্দোলনে এক জীবন্ত অনুপ্রেরণা।


তিনি বলেন, কামারুজ্জামান বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে বাংলার জমিনকে ইসলামের জন্য উর্বর করে গেছেন। এখন আমাদের কাজ হলো তার এই ত্যাগের উদ্দেশ্যেকে সফল করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাওয়া। বাতিল শক্তি কামারুজ্জামানের শাহাদাৎ ও ইসলামী আন্দোলনের ব্যপারে বিভ্রান্তি ছড়িয়ে যাচ্ছে। এই অপতৎপরতাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে শুধু ছাত্রসমাজের কাছে নয় বরং প্রতিটি শ্রেণী পেশার মানুষের কাছে ইসলামী আন্দোলনের দাওয়াত পৌছে দিতে হবে। প্রমাণ করতে হবে শহীদ কামারুজ্জামানের অত্মত্যাগ বৃথা যায়নি, যেতে পারেনা।

সংশ্লিষ্ট