মঙ্গলবার, ১৬ ডিসেম্বর ২০১৪

মহান বিজয় দিবস উপলক্ষ্যে রাজধানীসহ সারাদেশে র‌্যালী, শহীদদের কবর যিয়ারত, সেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন

বিভেদ নয় ঐক্যের মাধ্যমে সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে হবে-শিবির সেক্রেটারী জেনারেল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল আতিকুর রহমান বলেছেন, স্বাধীনতার ৪৪ বছর অতিক্রান্ত হয়েছে। কিন্তু স্বপ্নের সোনার বাংলা গড়া এখনো সম্ভব হয়নি। এর অন্যতম কারণ বিভেদের রাজনীতি। এটা এখন পরিস্কার যে বিভেদ নয় বরং ঐক্যর মাধ্যমেই সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে হবে।

তিনি আজ মহান বিজয় দিবস উপলক্ষ্যে ছাত্রশিবির ঢাকা কলেজ আয়োজিত আলোচনা সভা ও মুক্তিযোদ্ধা সন্তানদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সকাল ১১টায় রাজধানীর এক মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শাখা সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারী মতিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক ইয়াছিন আরাফাত।

সেক্রেটারী জেনারেল বলেন, যে লক্ষ্যে লাখো শহীদ জীবন বিলিয়ে দিয়েছে তা আজও অর্জিত হয়নি। বরং ৪০ বছরে বহুবার গণতন্ত্র, বাক স্বাধীনতা, স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে। এখনো তা অব্যাহত আছে। বিভেদের রাজনীতি জাতির এগিয়ে যাওয়ার পথে প্রধান বাধা। বিভেদের রাজনীতি ও অবস্থান এক দিকে যেমন দেশকে পিছিয়ে দিচ্ছে তেমনি আগামীর হাজারো সম্ভাবনাকে ধ্বংস করছে। পক্ষ-বিপক্ষের ধোয়া তুলে প্রকৃত পক্ষে আমাদেরকে এক গভীর অনিশ্চিয়তার দিকে ঠেলে দিচ্ছে। এটা সরাসরি জাতি বিনাশী তৎপরতা। অথচ আমাদের এই দেশ মানব সম্পদ, প্রাকৃতিক সম্পদ ও মেধার দিক দিয়ে অপার সম্ভাবনায় ভরপুর। দেশের শান্তিকামী মানুষ বিভক্তি নয় ঐক্য দেখতে চায়। সুতরাং অনেক হয়েছে আর নয়। অবিলম্বে বিভেদের রাজনীতিকে পুঁজি করে ফায়দা হাসিল বন্ধ করতে হবে। দেশপ্রেম কথায় সীমাবদ্ধ না রেখে কাজে পরিণত করতে হবে। আমরা বিশ্বাস করি এ জাতি অবশ্যই উন্নতির শিখরে অবস্থান করবে। আর উন্নতির পথে প্রধান নিয়ামক হবে ঐক্যের শক্তি।
ঢাকা মহানগরী পূর্ব
বিজয় দিবসের প্রথম প্রহরে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। সকাল ৭টায় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক ইয়াছিন আরাফাতের নেতৃত্বে র‌্যালীটি রাজধানীর বনশ্রী এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। শাখা সভাপতি রেজাউল হক রিয়াজের সভাপতিত্বে র‌্যালীতে শাখা সেক্রেটারী এম শামিম, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ঢাকা মহানগরী পশ্চিম
সকালে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ৮টায় ধানমন্ডি ১৫ এলাকায় এ র‌্যালী অনুষ্ঠিত হয়। শাখা সভাপতিতে তামিম হোসেনের সভাপতিত্বে র‌্যালীতে নেতৃত্বদেন কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক মোবারক হোসেন। র‌্যালীতে শাখার হাজার হাজার নেতাকর্মী অংশ গ্রহণ করে।
ঢাকা মহানগরী দক্ষিণ
কেন্দ্রীয় নেতৃবৃন্দের নেতৃত্বে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালী করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল সাড়ে ৭টায় রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় কেন্দ্রীয় মানবাধিকার সম্পাদক শাহ মো: মাহফুজুল হকের নেতৃত্বে র‌্যালীটি অনুষ্ঠিত হয়। এতে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্পোর্টস সম্পাদক সাইদুর রহমান সাইদ, কলেজ কার্যক্রম সম্পাদক রাশেদুল হাসান রানা, মহানগরী সভাপতি মাইন উদ্দিন মৃধা, সেক্রেটারী সাদেক বিল্লাহ। র‌্যালিতে শাখার কয়েক হাজার নেতাকর্মী অংশ গ্রহণ করে।
ঢাকা মহানগরী উত্তর
মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বিশাল র‌্যালী করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় প্লানিং এন্ড ডেভোলপমেন্ট সম্পাদক শাহিন আহমেদ খানের নেতৃত্বে র‌্যালিটি বাড্ডা বিশ্বরোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি আনিসুর রহমান বিশ্বাস, সেক্রেটারী তারেক হোসেনসহ শাখার হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।
খুলনা মহানগরী
মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। সকাল ৯টায় কেন্দ্রীয় ছাত্রআন্দোলন সম্পাদক শেখ এনামুল কবিরের নেতৃত্বে র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মনির আহম্মেদ, শাখা সভাপতি ফরায়েজিসহ শাখার হাজার হাজার নেতাকর্মী।
রংপুর মহানগরী
শহীদের কবর যিয়ারত ও বর্ণ্যাঢ্য র‌্যালীর মাধ্যমে বিজয় দিবস পালন করে ছাত্রশিবির রংপুর মহানগরী। এতে নেতৃত্বেদেন শাখা সভাপতি আল আমিন। এসময় শাখার সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
রাজশাহী মহানগরী
কুইজ প্রতিযোগিতা, ফ্রি ব্লাড গ্রুপিং ও সেচ্ছায় রক্তদান কর্মসূচির মাধ্যমে বিজয় দিবস পালন করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক মহিউদ্দিন। এসময় শাখা সভাপতি ডা. আনোয়ারুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
কুমিল্লা মহানগরী
মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। সকাল ১১টায় শাখা সভাপতি শাহ আলমের নেতৃত্বে র‌্যালীটি নগরীর শাসন গাছা এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সেক্রেটারী কামাল হোসেনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মৌলভীবাজার শহর
১৬ ডিসেম্বর মহান বিজয়দিবস উপলক্ষে আজ সকাল ১০টায় মৌলভীবাজার শহরে বিশাল বর্ণাঢ্য র‌্যালী করেছে ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা। র‌্যালীতে নেতৃত্বদেন কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক মসরুর হোসাইন। এসময় শাখা সভাপতি ফখরুল ইসলামসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
নোয়াখালী শহর
সেচ্ছায় রক্তদান ও ফ্রি ব্লাড গ্রুপিং ও বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে বিজয় দিবস পালন করে ছাত্রশিবির নোয়াখালী শহর শাখা। এসব কর্মসূচিতে নেতৃত্বদেন শাখা সভাপতি গিয়াস কামাল সাজু। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
চাঁপাইনবাবগঞ্জ শহর
মহান বিজয় দিবস উপলক্ষে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখার উদ্যোগে বিশাল বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। শাখার সভাপতি মোঃ গোলাম মোস্তফার নেতৃত্বে র‌্যালিটি শহরের বড় ইন্দারা মোড় থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে শান্তি মোড় হয়ে পিটিআই মোড়ে গিয়ে পথসভার মাধ্যমে শেষ হয়।
রংপুর জেলা
ছাত্রশিবির রংপুর জেলা শাখার উদ্দ্যোগে ১৬ই ডিসেম্বর সকালে রংপুর-ঢাকা মহাসড়কের বৈরাগীগঞ্জে এক বিশাল র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা সেক্রেটারী মুহা.নায়েবুজ্জামান এর নেতৃত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা সভাপতি মুহা. শাহীরাজ আলম।
কুড়িগ্রাম জেলা
মহান বিজয় দিবস উপলক্ষে কুড়িগ্রাম জেলা ছাত্রশিবিরের বিশাল বিজয় র‌্যালী স্থানীয় পাটেশ্বরী বাজার প্রদক্ষিন করে। শিবির জেলা সভাপতি মোঃ রাশেদুল ইসলামর রোমান এর নেতৃত্বে সকাল ৯ টায় র‌্যলীটি বাজার প্রদক্ষিন শেষে সমাবেশে মিলিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখানে শিবিরের সাবেক জেলা সভাপতি ও জেলা জামায়াতের অফিস সেক্রেটারী মাও: নিজাম উদ্দিন।
দিনাজপুর জেলা উত্তর
ছাত্রশিবির দিনাজপুর জেলা উত্তর শাখার উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি করে জেলা উত্তর ছাত্রশিবির। জেলা সভাপতি মোঃ ময়নুল ইসলামের নেতৃত্ব র‌্যালিটি বীরগঞ্জ বাজার (ঢাকা-পঞ্চগড়) মহাসড়ক প্রদক্ষিন করে। এতে উপস্থিত ছিলেন জেলা সেক্রেটারী মোঃ নাজমুল ইসলাম অফিস সম্পাদক মোঃ আজমীর হোসাইন, কলেজ কার্যক্রম সম্পাদক মোঃ শাহিনুর রহমানসহ অন্যান্য নেতাকর্মীরা।
বিয়ানীবাজার উপজেলা
মহান বিজয় দিবস উপলক্ষ্যে হাতে-বুকে লাল সবুজের পতাকা নিয়ে বিয়ানীবাজারে বর্ণাঢ্য র‌্যালী করেছে ছাত্রশিবির। সকাল ১০টায় উপজেলা নেতৃবৃন্দের নেতৃত্বে পৌরশহরের মোকাম রোড থেকে শুরু হয়ে বিশাল র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।