সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

ছাত্রশিবিরের প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র‌্যালিতে পুলিশের হামলা-গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

গাজীপুর, সিলেট, রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে ছাত্রশিবিরের প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র‌্যালিতে পুলিশের হামলা এবং গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, ছাত্রশিবিরের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র‌্যালিতে বিনা উসকানিতে পুলিশের হামলা ও নিরপরাধ নেতাকর্মীদের গ্রেপ্তারের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়ে গাজীপুরে ১৫ জন, সিলেটে ৭ জন, লক্ষ্মীপুরে ১৮ জন, রংপুরে ৭ জন, নরসিংদীতে ১২ জন, কিশোরগঞ্জে ১২ জনসহ বিভিন্ন স্থান থেকে প্রায় শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। কুড়িগ্রামে র‌্যালিপরবর্তী সমাবেশে হামলা চালিয়ে পুলিশ ৪টি মোটরসাইকেল ও ১৮টি বাইসাইকেল নিয়ে গেছে। পুলিশের বর্বর হামলায় আহত হয়েছে বহু নেতাকর্মী। প্রতিষ্ঠাবার্ষিকীর মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও গ্রেপ্তার করে পুলিশ তাদের দায়িত্বহীন বিকৃত রূপটি জাতিরে সামনে আবারও প্রকাশ করেছে।

নেতৃবৃন্দ বলেন- দেশ-বিদেশে শত সমালোচনা, ধিক্কারের পরও পুলিশ তাদের দলীয় মনোভাব থেকে সরে আসতে পারেনি। অবৈধ সরকারকে অনৈতিক মদদ দিতে গিয়ে রাষ্ট্রের সেবকের লেবাস ধারণ করে জনগণের সাথে প্রতারণা করে যাচ্ছে পুলিশ। এমন ঘৃন্য আচরণ কোনোভাবেই কাম্য নয়। আমরা এর তীব্র নিন্দা জানাই। অবিলম্বে গ্রেপ্তারকৃতদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। একই সাথে ভবিষ্যতে এ ধরনের অগণতান্ত্রিক আচরণ থেকে বিরত থাকতে হবে।