শনিবার, ০৮ অক্টোবর ২০২২

রাজশাহীতে অস্ত্র উদ্ধারের সাথে ছাত্রশিবিরকে জড়িয়ে র‌্যাবের মিথ্যা বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ

রাজশাহীতে অস্ত্র উদ্ধারের সাথে ছাত্রশিবিরকে জড়িয়ে র‌্যাব কর্মকর্তার মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান বলেন, কোনো কারণ ছাড়াই যখন-তখন ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যাচার করা কিছু র‌্যাব-পুলিশ কর্মকর্তার কু-অভ্যাসে পরিণত হয়েছে, যা জাতি দীর্ঘদিন যাবৎ দেখে আসছে। গত ৭ অক্টোবর রাজশাহীতে অস্ত্র উদ্ধারের নামে নাটকীয়ভাবে র‌্যাব-৫ অধিনায়ক লে. কর্নেল শাহরিয়ার উদ্দেশ্য প্রণোদিতভাবে এ ঘটনার সাথে ছাত্রশিবিরকে জড়িয়ে বক্তব্য দিয়েছেন- যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তিনি তার বক্তব্যের পক্ষে সামান্যতম তথ্য-প্রমাণ দিতে পারেননি। শুধু একটি রাজনৈতিক পক্ষকে অবৈধ ফায়দা হাসিলের সুযোগ করে দিতে পরিকল্পিতভাবে এখানে ছাত্রশিবিরের নাম জড়ানো হয়েছে।  
নেতৃবৃন্দ বলেন, এর আগেও ছাত্রশিবিরকে জড়িয়ে এমন বানোয়াট বক্তব্য দিয়েছেন র‌্যাব-পুলিশের কর্মকর্তারা- যা সময়ের ব্যবধানে মিথ্যা প্রমাণ হয়েছে এবং মিথ্যাচারের জন্য তারা জনগণের ধিক্কার কুড়িয়েছে। নিজ পেশা, জনগণের প্রতি ওয়াদা ও দেশের প্রতি সামান্যতম শ্রদ্ধাবোধ থাকলেও তারা এমন দায়িত্বহীন কাজ করতে পারত না। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, ইসলামী ছাত্রশিবির আদর্শবাদী সংগঠন। আমরা নিয়মতান্ত্রিক ও শান্তিপূর্ণ পথচলায় বিশ্বাসী, যার সাক্ষী এ দেশের ছাত্রজনতা। এসব অস্ত্র ও মিথ্যাচারের সাথে ছাত্রশিবিরের দূরতম কোনো সম্পর্ক নেই। বরং সরকারের এজেন্ডা বাস্তবায়ন করতে র‌্যাব-পুলিশ বারবার এমন মিথ্যাচারের অবতারণা করেছে।

নেতৃবৃন্দ অবিলম্বে র‌্যাব কর্মকর্তার বক্তব্য প্রত্যাহার এবং ভবিষ্যতে এমন মিথ্যাচার থেকে বিরত থাকতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।