বৃহস্পতিবার, ১২ মে ২০২২

সড়ক দুর্ঘটনায় কুমিল্লা জেলা উত্তর শাখার নেতার ইন্তেকালে ছাত্রশিবিরের শোক প্রকাশ

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ছাত্রশিবির কুমিল্লা জেলা উত্তর শাখার সহকারী মাদরাসা সম্পাদক হাফেজ নাজমুল হাসানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোক বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান বলেন, তিনি ১২ মে সকাল ৭টায় মক্তবে পড়ানোর পর বাইসাইকেল যোগে নিজ বাড়িতে যাওয়ার পথে নিমসার এলাকায় কাবিলা বাসস্ট্যান্ডের পাশে কাভার্ডভ্যানের ধাক্কায় মারাত্মক আঘাত প্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।

তিনি কালাকচুয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ফাজিল প্রথম বর্ষের ছাত্র ছিলেন। তিনি আজীবন দ্বীনের খেদমত করার স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে উচ্চশিক্ষার উদ্দেশ্যে কিং ফয়সাল ইউনিভার্সিটিতে (সৌদি আরব) আবেদনও করেছিলেন। কিন্তু মর্মান্তিক এ দূর্ঘটনা সব স্বপ্ন কেড়ে নিয়েছে। সড়ক দুর্ঘটনা জাতীয় জীবনে ভয়াবহ অভিশাপে পরিণত হয়েছে। সড়ক-মহাসড়কে এই মৃত্যুর মিছিল ঠেকানোর প্রয়োজনীয় ব্যবস্থা ও তদারকির অভাবে দুর্ঘটনা এখন মহামারীর আকার ধারণ করেছে। শুধুমাত্র এবার ঈদযাত্রায়ই সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৪১৬ জন। প্রতিদিনই দুর্ঘটনার শিকার হয়ে দেশের বহু জ্ঞানী, গুনী, বুদ্ধিজীবি, শিশু থেকে বৃদ্ধ, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ অনেকেই প্রাণ হারাচ্ছেন। এ ভয়াবহ চিত্রকে হত্যাকাণ্ডই বলছে দেশের বিবেকবান-সচেতন মানুষ। অবিলম্বে সড়ক দুর্ঘটনা বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, তিনি তিন ভাইবোনের মধ্যে সবার বড় ছিলেন। মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তার পরিবার হারিয়েছে প্রিয়জনকে। সংগঠন হারিয়েছে নিবেদিত প্রাণ একজন দায়িত্বশীলকে- যিনি সর্ববস্থায় ইসলামী আন্দোলনের কাজকে অগ্রাধিকার দিতেন। এই বেদনাদায়ক ইন্তেকালে পরিবার-পরিজন, সহপাঠী ও এলাকাবাসীর মত ছাত্রশিবিরের সকল স্তরের জনশক্তি গভীরভাবে শোকাহত।

নেতৃবৃন্দ প্রিয় হাফেজ নাজমুল হাসানের শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও সাথীদের প্রতি গভীর সমবেদনা জানান। মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে প্রিয় নেতার জন্য জান্নাতুল ফেরদাউস কামনা করেন।