রবিবার, ০৮ মে ২০২২

সড়ক দুর্ঘটনায় সিরাজগঞ্জ শহর শাখার সাহিত্য ও প্রকাশনা সম্পাদকের ইন্তেকালে ছাত্রশিবিরের শোক প্রকাশ

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ছাত্রশিবির সিরাজগঞ্জ শহর শাখার সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সম্পাদক মো. কুরাইশ হোসেনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোক বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান বলেন, মেধাবী ছাত্রনেতা কুরাইশ হোসেন ৭ মে সকালে সাংগঠনিক প্রোগ্রাম শেষে মোটরসাইকেলে করে একজন দায়িত্বশীলকে বাসায় নামিয়ে দিয়ে আসার পথে সিরাজগঞ্জ রোডের উত্তরে শাহেবগঞ্জে দুর্ঘটনার শিকার হয়ে মারাত্মকভাবে আহত হন। সিরাজগঞ্জ সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসার শেষে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর ইবনে সিনা হাসপাতালে ভর্তির পর তিনি ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন।

তিনি ইসলামিয়া সরকারি কলেজের একাউন্টিং বিভাগে অনার্স ২য় বর্ষের মেধাবী ছাত্র ছিলেন। তাঁর ইন্তেকালে সংগঠন নিবেদিত প্রাণ একজন দায়িত্বশীলকে হারালো। সর্বাবস্থায় তিনি ইসলামী আন্দোলনের কাজকে অগ্রাধিকার দিতেন। ইসলামী আন্দোলনের কাজে থাকা অবস্থায়ই তিনি ইন্তেকাল করেছেন। সম্ভাবনাময় মেধাবী ছাত্রনেতাকে হারিয়ে ছাত্রশিবিরের প্রতিটি জনশক্তির হৃদয় আজ ভারাক্রান্ত। তাঁর ইন্তেকালে শুধু ছাত্রশিবির নয় বরং জাতিও একজন সম্ভাবনাময় মেধাবী, সৎ ও দক্ষ নাগরিককে হারিয়েছে।

তিনি ছিলেন তিন ভাইবোনের মধ্যে একমাত্র ভাই ও বাবা মায়ের একমাত্র ছেলে সন্তান। প্রিয় ও আদরের মানুষটিকে হারিয়ে পরিবার-পরিজনের নিদারুন শোক ও কষ্টের বিষয়টি আমরা গভীরভাবে অনুভব করছি। তাদের সান্তনা দেওয়ার ভাষা আমাদের জানা নেই। ইসলামী আন্দোলনের প্রতি প্রিয় কুরাইশ হোসেনের ভালোবাসা ও কর্মস্পৃহা আমাদের জন্য অনুকরণীয় হয়ে থাকবে। তাঁর এই বেদনাদায়ক ইন্তেকালে ছাত্রশিবিরের সকল স্তরের জনশক্তি গভীরভাবে শোকাহত। ইসলামী আন্দোলনকে এগিয়ে নিতে তাঁর ত্যাগ ও প্রচেষ্টা আমরা কখনোই ভুলব না।

নেতৃবৃন্দ বলেন, সাম্প্রতিক বছরগুলোতে চালকদের অসচেতনতা ও সড়কের বেহাল দশার কারণে সড়ক দুর্ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়েছে। শুধু এই ঈদুল ফিতরের ছুটিতেই সড়ক দুর্ঘটনায় ৬৫ জনের অধিক মানুষ নিহত হয়েছে, যার বেশিরভাগই মোটরসাইকেল দুর্ঘটনা। এ ব্যপারে সতর্ক হওয়ার জন্য চালকদের প্রতি আহ্বান জানাচ্ছি। একইসাথে অবিলম্বে কার্যকর ব্যবস্থার গ্রহণ করার জন্য সরকারের প্রতিও আহ্বান জানাচ্ছি।

নেতৃবৃন্দ প্রিয় মো. কুরাইশ হোসেনের শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও সাথীদের প্রতি গভীর সমবেদনা জানান। মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে প্রিয় নেতার জন্য জান্নাতুল ফেরদাউস কামনা করেন।