মঙ্গলবার, ০৫ এপ্রিল ২০২২

সিরাজগঞ্জে ইফতার মাহফিল থেকে ১৫ নেতাকর্মীকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ

ছাত্রশিবির সিরাজগঞ্জ জেলা শাখা কর্তৃক আয়োজিত ইফতার মাহফিল থেকে ১৫জন নেতাকর্মীকে অন্যয়ভাবে গ্রেপ্তার ও তাদের নামে মিথ্যা মামলা দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান বলেন, পবিত্র মাহে রমাদানের প্রথম দিনেই ফ্যাসিবাদী সরকারের নতজানু পুলিশের ঘৃণ্য দায়িত্বহীন কর্মকান্ড দেখতে হলো জাতিকে। ৩ এপ্রিল প্রথম রমাদানে ইসলামী ছাত্রশিবির সিরাজগঞ্জ জেলা শাখা আয়োজিত ইফতার মাহফিল থেকে ইফতার গ্রহণের ঠিক পূর্ব মুহুর্তে সিরাজগঞ্জ জেলা জামায়াতের আমীর মাওলানা শাহীনুর আলম, ছাত্রশিবির সিরাজগঞ্জ জেলা শাখা সভাপতি, সেক্রেটারি, সিরাজগঞ্জ শহর শাখার সেক্রেটারিসহ ১৫জন নেতাকর্মীকে অন্যায় ও অমানবিকভাবে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ। এ দায়িত্বহীন অপকর্মকে আড়াল করতে গ্রেপ্তারকৃতদের নামে সাজানো, বানোয়াট, মিথ্যা বিষ্ফোরক মামলা দিয়ে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে। পুলিশের এই ন্যাক্কারজনক কর্মকান্ডে ছাত্রজনতা হতবাক ও ক্ষুব্ধ। এই ঘৃণ্য অপকর্মের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। এমন দায়িত্বহীন কর্মকান্ড নীতিহীন পুলিশ ও সরকারের প্রতি মানুষের ধিক্কারই বৃদ্ধি করবে।

নেতৃবৃন্দ বলেন, মাহে রমাদানে নিকৃষ্ট ব্যক্তিটিও যেখানে সংযম প্রদর্শনের চেষ্টা করে। সেখানে প্রথম রোজার ইফতার মাহফিল থেকে ইফতার গ্রহণের ঠিক পূর্ব মুহুর্তে কোন কারণ ছাড়াই রোজাদারদের গ্রেপ্তার পুলিশের কোন দায়িত্বের মধ্যে পড়ে তা আমাদের বোধগম্য নয়। জাতির জন্য চরম লজ্জার বিষয় যে একটি মুসলিম প্রধান দেশে মাহে রমাদানের মত মহিমান্বিত মাসেও পুলিশ তাদের অসভ্য ও বেআইনি আচরণ নিয়ন্ত্রণ করতে পারছে না। ফ্যাসিবাদী সরকারের অগণতান্ত্রিক ও বেআইনি কর্মকান্ডের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হওয়ার দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে পড়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যার নজীর প্রতিদিনই জাতিকে দেখতে হচ্ছে।

নেতৃবৃন্দ আরো বলেন, পবিত্র মাহে রমাদানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এমন দায়িত্বহীন আচরণ কোনভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা অবিলম্বে গ্রেপ্তারকৃতদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি। একই সাথে অন্যায়ভাবে হামলা মামলা বন্ধ করে পবিত্র মাহে রমাদান পালনে জনগণকে সহায়তায় কার্যকর পদক্ষেপ নিশ্চিত করার দিকে মনোনিবেশ করার জন্য সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহবান জানাচ্ছি।