সোমবার, ১৭ জানুয়ারি ২০২২

শহীদ জসিম উদ্দিন মাহমুদের মায়ের ইন্তেকালে ছাত্রশিবিরের শোক

ছাত্রশিবিরের ২৮তম শহীদ জসিম উদ্দিন মাহমুদের সম্মানিতা মাতা নুরজাহান বেগমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান বলেন, ইসলামী ছাত্রশিবিরের ২৮তম শহীদ জসিম উদ্দিন মাহমুদের সম্মানিতা মাতা নুরজাহান বেগম গতকাল ১৬ই জানুয়ারি রাত ৯টা ৩০ মিনিটে নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি রক্তশূন্যতা, কিডনি, ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭০ বছর।

তাঁর ইন্তেকালে ছাত্রশিবির আরো একজন শ্রদ্ধাভাজন মমতাময়ী জননীকে হারালো। তিনি ছিলেন ইসলামের জন্য নিজেকে উৎসর্গ করা মায়ের উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি ছিলেন একজন আদর্শ মাতা। কলিজার টুকরা প্রিয় সন্তান জসিম উদ্দিন মাহমুদকে হারিয়েও তিনি ছিলেন দ্বীনের পথে অটল অবিচল। তাঁর দৃঢ়তা আমাদের জন্য ছিলো প্রেরণার উৎস। ছাত্রশিবিরের নেতাকর্মীদের তিনি নিজ সন্তানের মতই ভালোবাসতেন। ছাত্রশিবিরের প্রতি তাঁর দোয়া, ভালোবাসা, প্রত্যাশা, উৎসাহ ও দিকনির্দেশনা কোন ভাবেই ভুলার নয়। আমাদের প্রিয় শহীদের সম্মানিতা মা’কে হারিয়ে ছাত্রশিবিরের সকল জনশক্তি আজ শোকাহত।

আমরা মহান মাবুদের কাছে তাঁর মাগফিরাত ও জান্নাতুল ফেরদৌস কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ২৭ মার্চ চট্টগ্রাম সরকারি কমার্স কলেজে ছাত্র-সংসদ নির্বাচনে ছাত্রশিবিরের প্যানেলের প্রচারণার সময় ছাত্রলীগ সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় বুকে ও মাথায় গুলিবিদ্ধ হয়ে শাহাদাত বরণ করেন মেধাবী ছাত্র জসিম উদ্দিন মাহমুদ।