সোমবার, ০১ নভেম্বর ২০২১

শহীদ মুহাম্মদ শাহজাহান আলী’র পিতার ইন্তেকালে শিবিরের শোক

ভিক্টোরিয়া কলেজের মেধাবী ছাত্র, পিপুলিয়া কামিল মাদরাসার নির্বাচিত সাবেক জিএস ও ছাত্রশিবিরের ১৩০তম শহীদ মুহাম্মদ শাহজাহান আলী’র শ্রদ্ধেয় পিতা মুহাম্মদ সিরাজুল ইসলামের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী ও সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলাম বলেন, ইসলামী ছাত্রশিবিরের ১৩০তম শহীদ মুহাম্মদ শাহজাহান আলী’র শ্রদ্ধেয় পিতা মুহাম্মদ সিরাজুল ইসলাম আজ ১ নভেম্বর ভোর ৫টায় নিজ বাড়ীতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর ইন্তেকালে ছাত্রশিবির একজন শ্রদ্ধাভাজন অভিভাবক থেকে বঞ্চিত হলো। প্রিয় সন্তান শহীদ শাহজাহান আলীকে হারিয়েও তিনি ছিলেন দ্বীনের পথে অবিচল। শাহজাহান আলীর শহীদ হওয়ার পর তিনি বলেছিলেন, ‘আজ সন্তান হারিয়ে আমি বাকরুদ্ধ। আমার সন্তানের লাশ আমাকে কবরে শায়িত করতে হল। তারপরও আমি গর্ব বোধ করি আমি শহীদের পিতা। আল্লাহ পাক রাব্বুল আলামীন যেন আমার ছেলেকে শহীদ হিসেবে কবুল করে নেয় এবং তার রেখে যাওয়া সংগঠনটি কে যেন হেফাজত করে এই দোয়া করছি’। তিনি নিজেও ইসলামী আন্দোলনের সাথে আমৃত্যু সম্পৃক্ত ছিলেন। শহীদের গর্বিত পিতা হিসেবে তিনি দ্বীনের বিজয়ের জন্য স্বপ্ন দেখে গিয়েছেন জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত। আমাদের জন্য তিনি ছিলেন প্রেরণা। ছাত্রশিবিরের প্রতি তাঁর ভালবাসা, উৎসাহ ও দিকনির্দেশনা ছাত্রশিবির নেতাকর্মীরা কোন দিন ভুলবে না। তাঁকে হারিয়ে ছাত্রশিবিরের সকল জনশক্তি আজ শোকাহত।

আমরা মহান আল্লাহ তায়ালার কাছে তাঁর জন্য জান্নাতের সর্বোচ্চ মাকাম কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

উল্লেখ্য, ২০০৬ সালের ২ নভেম্বর কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা সদরের রেল গেইট এলাকায় সন্ত্রাসী বাহিনীর গুলিতে নির্মম ভাবে শাহাদাত বরণ করেন শহীদ মুহাম্মদ শাহজাহান আলী।