রবিবার, ১৭ অক্টোবর ২০২১

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের সম্মানিত পিতা মিয়া আব্দুল হামিদ এর ইন্তেকালে ছাত্রশিবিরের শোক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের সম্মানিত পিতা জনাব মিয়া আব্দুল হামিদের (৯২) ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী ও সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলাম বলেন, তাঁর ইন্তেকালে জাতি একজন সফল, সাহসী ও দেশপ্রেমিক নাগরিককে হারালো। দেশ ও ইসলামের প্রশ্নে তিনি ছিলেন আপোষহীন। ইসলামী আন্দোলনের পথ কঠিন পথ তা জেনেও তিনি তার সকল সন্তানদের ইসলামী আন্দোলনের সাথে সম্পৃক্ত করেছেন এবং নিজেও জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত ইসলামী আন্দোলনের পথে অটল অবিচল ছিলেন। তাঁর জ্যেষ্ঠ পুত্র অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম শীর্ষ ইসলামী সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল ও সাবেক এমপি। অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ তাঁর সন্তানরা বার বার জুলুম নির্যাতনের শিকার হলেও তিনি পিতা হিসেবে দৃঢ়তার পরিচয় দিয়েছেন। রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে গত ৬ সেপ্টেম্বর থেকে কারাগারে বন্দী থাকায় মিয়া গোলাম পরওয়ার পিতার জীবনের শেষ দিনগুলোতে তাঁর কাছে থাকতে পারেননি। তাঁর ইন্তেকালে ছাত্রশিবিরের সকল জনশক্তি শোকাহত। তিনি ছাত্রশিবিরের আমৃত্যু শুভাকাঙ্ক্ষী ছিলেন। ছাত্র অঙ্গনের এই অবিচল কাফেলাকে নিয়ে তিনি সব সময় স্বপ্ন দেখতেন ও দোয়া করতেন। ছাত্রশিবিরের প্রতি তাঁর এই ভালোবাসা শিবির শ্রদ্ধার সাথে স্মরণ করবে,ইনশাআল্লাহ। মহান আল্লাহ তায়ালা তাঁর সকল নেক আমলকে কবুল করুন।
উল্লেখ্য, তিনি ১৭ অক্টোবর বেলা ১.০০ টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ৫ পুত্র ও ৫ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন।


আমরা মহান আল্লাহ তায়ালার কাছে তাঁর সর্বোচ্চ জান্নাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।