বুধবার, ০৭ জুলাই ২০২১

শহীদ আসলাম হোসাইনের পিতার ইন্তেকালে শিবিরের শোক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রনেতা ও ছাত্রশিবিরের ২৪তম শহীদ আসলাম হোসাইনের শ্রদ্ধেয় পিতার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী ও সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলাম বলেন, ইসলামী ছাত্রশিবিরের ২৪তম শহীদ আসলাম হোসাইনের শ্রদ্ধেয় পিতা আজ বিকাল ৫টা ৪৫ মিনিটে করোনা আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর ইন্তেকালে ছাত্রশিবির একজন শ্রদ্ধাভাজন অভিভাবক থেকে বঞ্চিত হলো। প্রিয় সন্তান শহীদ আসলাম হোসাইনকে হারিয়েও তিনি ছিলেন দ্বীনের পথে অবিচল। আসলাম হোসাইন শহীদ হওয়ার পর তিনি বলেছিলেন, ‘আসলাম ইসলামের পথে শহীদ হয়েছে তাতে সন্দেহ নেই। আমি এক আসলামকে হারিয়ে হাজারো আসলামকে পেয়েছি। আমার দুঃখ নেই, আমি শহীদের পিতা হিসেবে গর্ববোধ করি।’ আমাদের জন্য তিনি ছিলেন প্রেরণা। ছাত্রশিবিরের প্রতি তাঁর ভালবাসা, উৎসাহ ও দিকনির্দেশনা ছাত্রশিবির নেতাকর্মীরা কোন দিন ভুলবে না। তাঁকে হারিয়ে ছাত্রশিবিরের সকল জনশক্তি আজ শোকাহত।

আমরা মহান আল্লাহ তায়ালার কাছে তাঁর জন্য জান্নাতের সর্বোচ্চ মাকাম কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১৯৮৮ সালের ১৭ নভেম্বর রাতে যখন শিবিরকর্মীরা পড়ালেখা শেষ করে নিত্যদিনের মত ঘুমিয়েছিলেন, তখন রাত সাড়ে বারোটার সময় কথিত ছাত্র সংগ্রাম পরিষদের সন্ত্রাসী বাহিনী দা, ছুরি, কিরিচ, রড, হকিস্টিক ও আগ্নেয়াস্ত্র নিয়ে হলের কক্ষে কক্ষে শিবিরের নেতাকর্মীদের ওপর নৃশংস হামলা চালায়। এ হামলায় শাহাদাত বরণ করেন শহীদ আসলাম হোসাইন।