বুধবার, ৩১ মার্চ ২০২১

বিশিষ্ট আলেমে দ্বীন, সাবেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের (রাহিমাহুল্লাহ) ইন্তিকালে শোক প্রকাশ


বিশিষ্ট আলেমে দ্বীন, প্রবীণ রাজনীতিবিদ, সাবেক মন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের (রাহিমাহুল্লাহ) ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী ও সেক্রেটারি জেনারেল রাশেদুল ইসলাম বলেন, বিশিষ্ট আলেমে দ্বীন মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের (রহেমাহুল্লাহ) ইন্তিকালে ইসলামী আন্দোলন একজন অভিভাবক হারালো। তিনি আজ ভোরে ব্রেইন স্ট্রোক এবং করোনা আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিঊন)। তাঁর ইন্তিকালে জাতি এক উজ্জ্বল নক্ষত্রকে হারালো। তিনি দেশে ইসলাম ও ইসলামী আন্দোলনের প্রসার, আলেম সমাজকে ঐক্যবদ্ধকরণ ও ইসলামবিরোধী সকল কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। ইসলাম, স্বাধীনতা ও মানুষের অধিকার রক্ষায় তিনি ছিলেন অগ্রসৈনিক। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় তাঁর ভূমিকা ছিলো অত্যন্ত বলিষ্ঠ। মুফতি মুহাম্মদ ওয়াক্কাস দুইবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে হুইপ এবং ধর্ম ও পানিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের উপদেষ্টাসহ, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি, কওমি মাদরাসার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আল-হাইয়াতুল উলইয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের কো-চেয়ারম্যান ও বেফাকের সহ-সভাপতি ছিলেন তিনি। দেশ, ইসলাম ও জনগণের জন্য তাঁর গৌরবোজ্জ্বল অবদান জাতি চিরকাল মনে রাখবে, ইনশাআল্লাহ। তাঁর ইন্তিকালে আমরা গভীরভাবে শোকাহত।

আমরা মরহুমের মাগফিরাতের জন্য আল্লাহর নিকট দোয়া করছি এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ তায়ালা তাঁকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন।