রবিবার, ২০ ডিসেম্বর ২০২০

গণসঙ্গীত শিল্পী আবুল কাশেমের ইন্তেকালে ছাত্রশিবিরের গভীর শোক

প্রখ্যাত গণসঙ্গীত শিল্পী আবুল কাশেমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোক বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মোঃ সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দীন আইউবী বলেন, প্রখ্যাত এ গণসঙ্গীত শিল্পী গত শুক্রবার দিবাগত রাত ৩টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি দুই ছেলে এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর ইন্তেকালে ছাত্রশিবিরের সকল স্তরের জনশক্তি গভীরভাবে শোকাহত।

নেতৃবৃন্দ বলেন, তিনি ইসলামী সঙ্গীতের জগতে এক উজ্জল নক্ষত্র। ইসলামী সঙ্গীতকে তিনি নতুন আঙ্গিকে ও সুরে বিশেষভাবে সমৃদ্ধ করেছেন। তিনি গণসঙ্গীত শিল্পী হিসেবে বেশি সমাদৃত। তাঁর দরাজ কন্ঠের বিপ্লবী সঙ্গীতগুলো হৃদয়ে জাগরণ সৃষ্টি করতো। তাঁর সঙ্গীতগুলো ইসলাম ও দেশপ্রেমে মানুষকে দারুণভাবে উদ্বুদ্ধ করত। কখনো তাঁর কন্ঠের আবেগময় সঙ্গীত শুনে মানুষের চোখ অশ্রুসিক্ত হতো। আমাদের নিজস্ব সাহিত্য সত্তা ও ইসলামী সঙ্গীতে তাঁর ভূমিকা অতুলণীয়। তাঁর রেখে যাওয়া অসাধারণ কর্ম নতুন নতুন শিল্পী তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমরা বিশ্বাস করি। তাঁর ইসলাম ও দেশপ্রেম জাতি কখনোই ভুলবেনা। জাতির অমূল্য সম্পদ মহান এই শিল্পীর ইন্তেকালে ছাত্রশিবিরের প্রতিটি জনশক্তি শোকাহত। বাংলার জমিনে ইসলামী সঙ্গীত ও সাহিত্য জগতে তিনি প্রেরণার বাতিঘর হয়ে থাকবেন ইনশাআল্লাহ। তৌহিদী জনতা তাঁকে চিরদিন শ্রদ্ধার সাথেই স্মরণ করবে।

নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবার যেন ধৈর্য্য ধারণ করতে পারে সেজন্য মহান আল্লাহর কাছে দোয়া করেন।