বুধবার, ২৯ জুলাই ২০২০

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবুর ইন্তেকালে শোক প্রকাশ

বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি ও জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শফিউল বারী বাবুর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মোঃ সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী বলেন, গত মঙ্গলবার জনাব শফিউল বারী বাবু ভোররাত চারটায় রাজধানীর এভারকেয়ার (অ্যাপোলো) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিঊন)। তাঁর ইন্তেকালে দেশ একজন দেশপ্রেমিক সম্ভাবনাময় তরুণ নেতৃত্ব হারালো। দেশের বিভিন্ন সংকটে তাঁর বলিষ্ঠ অবস্থান ও চলমান অগণতান্ত্রিক শাসনের বিরুদ্ধে তার ইস্পাত কঠিন দৃঢ়তা দেশবাসী কখনো ভুলবে না। বিশেষ করে রাজপথের আন্দোলন ও দেশের ছাত্ররাজনীতিতে তিনি সবসময় সক্রিয় ভূমিকা পালন করেছেন। অবৈধ সরকারের বেআইনি কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ করতে গিয়ে তিনি বহুবার নির্যাতন ও জেল-জুলুমের শিকার হয়েছেন। গণতন্ত্র এবং মানুষের মৌলিক অধিকার রক্ষা ও আদায়ে তাঁর দৃঢ় অবস্থান দেশপ্রেমিক ছাত্রজনতার জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে।

তিনি বিশেষভাবে তাঁর রাজনৈতিক শিষ্ঠাচারের কারণে ছাত্রজনতার প্রিয় ব্যক্তিত্বে পরিগনিত হয়েছিলেন। ছাত্রঐক্যের ব্যানারে ছাত্রশিবিরের সাথে রাজপথে তাঁর লড়াকু স্লোগান ও জ্বালাময়ী বক্তব্য যেন আমরা আজও শুনতে পাচ্ছি। তাঁর ইন্তেকালে ছাত্রশিবিরের প্রতিটি নেতাকর্মী আজ গভীরভাবে শোকাহত।

আমরা তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি। আল্লাহ তায়ালা তাঁকে জান্নাত নসীব করুন।