বুধবার, ০৫ আগস্ট ২০২০

নেত্রকোনার মদন উপজেলার উচিতপুর হাওরে ট্রলার ডুবে ১৭ জন মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীর মৃত্যুতে শোক প্রকাশ

নেত্রকোনার মদন উপজেলার উচিতপুর হাওরে আনন্দ ভ্রমণে এসে ট্রলার ডুবে ১৭ জন মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীর হৃদয়বিদারক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মোঃ সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী বলেন, বুধবার সকালে ময়মনসিংহ সদর থানার ৫ নম্বর চরশিরতা ইউনিয়ন ও আটপাড়া তেলিগাতী থেকে ৪৮ জন মাদরাসা শিক্ষক-শিক্ষার্থী ঘুরতে মিনি কক্সবাজার খ্যাত উচিতপুরে আসে। পরে ঘুরতে গেলে হাওরের উত্তাল ঢেউয়ে গোবিন্দশ্রী রাজালীকান্দা নামক স্থানে নৌকাটি ডুবে যায়। এতে ১৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। যার মধ্যে দুটি কন্যা শিশুও রয়েছে। নিখোঁজ রয়েছে একজন। এই মর্মান্তিক দুর্ঘটনায় গোটা জাতি শোকাহত। দুর্ঘটনায় নিহতদের শোকাহত পরিবারের সদস্যদেরকে সান্তনা দেয়ার ভাষা আমাদের জানা নেই। আমরা এ ধরণের নৌ-দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও নিহতদের পরিবার-পরিজনদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। আমরা আশা করি অথৈই পানিতে ভ্রমনে সবাই আরো সতর্ক হবে। নৌ-পরিবহন কর্তৃপক্ষ নৌ-যান চলাচলের ক্ষেত্রে আরো সতর্ক পদক্ষেপ গ্রহণ করবেন।

ট্রলার ডুবে যারা নিহত হয়েছেন আমরা তাদের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাদের শোক সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।