শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯

দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদের উপর সন্ত্রাসী হামলা ও অফিস ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ

দেশের প্রবীণ সাংবাদিক ও দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদের উপর সন্ত্রাসীদের বর্বর হামলা ও অফিস ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন ও সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলাম বলেন, একজন বয়োবৃদ্ধ প্রবীণ সম্পাদকের উপর হামলা চালিয়ে সন্ত্রাসীরা যে অসভ্য ও বর্বরতার পরিচয় দিয়েছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। গতকাল বিকেলে 'মুক্তিযোদ্ধা মঞ্চ' নামক সংগঠনের আড়ালে আওয়ামী সন্ত্রাসীরা বেআইনিভাবে দৈনিক সংগ্রাম অফিস ঘেরাও করে রাখে। কিন্তু পুলিশ একটি গণমাধ্যমের অফিসের নিরাপত্তায় কোন ব্যবস্থা গ্রহণ করেনি। পরে সন্ধ্যার দিকে সংগ্রাম অফিসে হামলা ও ব্যাপক ভাংচুর চালায় সন্ত্রাসীরা। এসময় অফিসে থাকা দৈনিক সংগ্রাম সম্পাদক আবুল আসাদের উপর হামলা চালানো হয়েছে। কিন্তু পরে এসে পুলিশ সন্ত্রাসীদের গ্রেপ্তার না করে উল্টো আক্রান্ত সম্পাদক আবুল আসাদকে গ্রেপ্তার করে নিয়ে গিয়েছে। এতটা সময় নিয়ে হামলা ও পুলিশের দায়িত্বহীন আচরণে প্রমাণ হয় এ হামলা পূর্ব পরিকল্পিত এবং ফ্যাসিবাদী সরকারের ইশারাতেই করা হয়েছে। একটি গণমাধ্যমের অফিসে এমন পরিকল্পিত হামলা ফ্যাসিবাদী সরকারের বিকৃত রুপকে জাতির সামনে আরেকবার উন্মোচন করল। কোন সভ্য সমাজ বা দেশে এ বর্বরতা কল্পনাও করা যায় না। সরকার ও পুলিশের সরাসরি মদদের ফলে অসভ্যতা ও বর্বরতার নজিরবিহীন তান্ডব চালাচ্ছে আওয়ামী অভিশপ্ত সন্ত্রাসীরা। আমরা ছদ্মবেশী আওয়ামী সন্ত্রাসীদের এই জঘন্য ও ন্যাক্কারজনক অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, এর আগেও আওয়ামী সন্ত্রাসীরা দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের উপর বর্বর হামলা চালিয়ে তাকে রক্তাক্ত করেছিল। কিন্তু সেটার কোন বিচার হয়নি। এসব হামলা শুধু নির্দিষ্ট কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের উপর নয় বরং দেশের পুরো গণমাধ্যমের উপর হয়েছে। আমরা অবিলম্বে প্রবীন সাংবাদিক আবুল আসাদের মুক্তি ও হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও উপযুক্ত বিচারের দাবী জানাচ্ছি।

নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে এবং সর্বক্ষেত্রে নাগরিক নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের প্রতি আহবান জানান।

মাহফুজুর রহমান
সহকারী প্রচার সম্পাদক
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

 

সংশ্লিষ্ট