সোমবার, ১৭ সেপ্টেম্বর ২০১৮

নিখোঁজ শাফিউল আলমসহ ৫ জনের মুক্তির দাবিতে বিক্ষোভ করেছে শিবির

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি শাফিউল আলমসহ নিখোঁজ ৫ জনের নিঃশর্ত মুক্তি দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকালে রাজধানীর গেন্ডারিয়া রেল স্টেশন এলাকায় এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
মিছিলটি কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক রাশিদুল ইসলামের নেতৃতে গেন্ডারিয়া রেল স্টেশন থেকে শুরু হয়ে রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জুরাইন গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তৃতায় কেন্দ্রীয় শিক্ষা সম্পাদক রাশিদুল ইসলাম বলেন, গত ১২ই সেপ্টেবর বিমানবন্দর থেকে ব্যাপক নির্যাতন করে ছাত্রনেতা শাফিউল আলমকে গ্রেফতার করা হয়।

যখন বাংলাদেশের সর্বোচ্চ আদালতে কোন ধরনের গ্রেফতারী পরোয়ানা ছাড়া কাউকে আটকের নিষেধাজ্ঞা থাকে, তা সত্বেও তারা এই নেক্কার জনক ঘটনা ঘটায়। তিনি এর নিন্দা জানিয়ে তাদের জনসম্মুখে আনার আহ্বান জানান এবং তাদের নিঃশর্ত মুক্তির দাবি করেন।
বিক্ষোভ মিছিলে মহানগরী সেক্রেটারী কাজী মাসুম সরকার সহ আরো উপস্থিত ছিলেন, আহমেদ রাসেল, ইমাম হোসাইন, আব্দুল্লাহ আল নোমান প্রমুখ।


উল্লেখ্য, গত ১২ই সেপ্টেম্বর রাত সাড়ে ৮টায় হজ্জ ফেরত মা ও বড় ভাইকে রিসিভ করে শাহজালাল আন্তর্জাাতিক বিমান বন্দর থেকে ফিরছিলেন। পথে সাদা পোশাকধারী পুলিশ সদস্যরা মা ও ভাইয়ের সামনে থেকেই শাফিউল আলমকে তার ছোট ভাই ও ছোট ভাইয়ের বন্ধু সহ গ্রেফতার করে নিয়ে যায়। এরপর রাতে তার বাসায় এসে অভিযান চালিয়ে মো. শফিউল্লাহ ও মো. মা’আজ নামে আরো দুইজনকে গ্রেফতার করে পুলিশ। এরপর থেকে ১ সপ্তাহ অতিবাহিত হলেও তাদেরকে কোন থানায় গ্রেফতার দেখানো হয়নি।