মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭

আদর্শ দিয়ে জুলুম ও অপপ্রচারের জবাব দিতে হবে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, ইসলামী আন্দোলনের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা আদর্শিক ভাবে পরাজিত হয়ে নতুন নতুন ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। তারা নিজেদের অপকর্মকে ধামাচাপা দেয়ার জন্য ইসলামী আন্দোলনের কর্মীদের উপর জুলুম ও অপপ্রচার তীব্র করেছে। অপপ্রচার ও এক প্রকারের জুলুম। এক্ষেত্রে নেতাকর্মীদের বিচক্ষণতার সাথে সকল জুলুম ও অপপ্রচার আদর্শ দিয়ে মোকাবেলা করতে হবে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবিরের উদ্যোগে সদস্য প্রার্থী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় দপ্তর সম্পাদক সিরাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক শাহ মুহাম্মদ মাহফুজুল হক, মাদ্রাসা কার্ক্রম সম্পাদক মাসুক আহমেদ উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, ইসলামের আলোর সামনে যাদের চোখ অন্ধ হয়ে যায় তারাই পরাজিত হয়েই জুলুমের হীন পথ বেছে নেয়। এরাই আজ বাংলাদেশের সর্বত্র ইসলামী আন্দোলনের কর্মীদের উপর জুলুম নির্যাতন চালাচ্ছে। এদেশের ইসলামী আন্দোলনের কর্মীরা নজির বিহীন রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার। রাষ্ট্রীয় ও পেশী শক্তির অপব্যবহার করে ইসলামী আন্দোলনের উপর জুলুম এবং অবিচারের সর্বোচ্চ সীমা লঙ্গন করা হয়েছে। যা এখনো অব্যাহত আছে। জুলুম নির্যাতনের পাশাপাশি পরিকল্পিত ভাবে ইসলামী আন্দোলনের বিরুদ্ধে অপপ্রচারে মেতে উঠেছে। আর তা হলো নির্যাতন ও অপপ্রচার চালিয়ে ইসলামের কল্যাণময় জীবন ব্যবস্থা থেকে মানুষকে বঞ্চিত করা।

তিনি বলেন, ছাত্রশিবির চির সত্য এক আদর্শকে ধারণ করে এগিয়ে চলেছে। জুলুম নির্যাতন বা কারো অপপ্রচারে সে অগ্রযাত্রা থেমে যাবে না। শত জুলুম নির্যাতনের পরও ধৈর্য, সাহসীকতা, বুদ্ধিমত্তা, আদর্শ ও চারিত্রিক মাধূর্যতা দিয়ে ছাত্রসমাজকে আদর্শের পথে এগিয়ে নেয়ার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ছাত্রশিবির। বর্তমানে স্যোসাল মিডিয়াকে ষড়যন্ত্রকারীরা তাদের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। কোন প্রকার অপপ্রচারের বিভ্রান্ত হওয়া যাবে না। অযথা তর্ক বিতর্কে লিপ্ত হওয়া যাবে না। আত্ববিশ্বাস নিয়ে ইসলামকে ধারণ করে দৃঢ়তার সাথে এগিয়ে চললে মিথ্যা ও ষড়যন্ত্রকারীরাই পরাজিত হবেই ইনশাআল্লাহ।

সংশ্লিষ্ট