রবিবার, ১৩ আগস্ট ২০১৭

জামালপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে শিবির সেক্রেটারির ত্রাণ বিতরণ

জামালপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান সহায়তা প্রদান করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

আজ ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রান সহায়তা প্রদান করেন। এসময় কেন্দ্রীয় পাঠাগার সম্পাদক হাসনাইন আহমেদ, গাজীপুর মহানগরী সভাপতি আব্দুল জলিল আকন্দ, মোমেনশাহী মহানগরী সভাপতি জসিম উদ্দিন, জামালপুর জেলা সভাপতি খন্দকার মোকাদ্দেস আলীসহ স্থানীয় নেতৃবন্দ উপস্থিত ছিলেন।

এসময় শিবির সেক্রেটারি জেনারেল বলেন, একের পর এক প্রাকৃতিক দুর্যোগ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের জীবনকে দূর্বিষহ করে দিয়েছে। বন্যায় ফসল ও ঘরবাড়ীর ব্যপক ক্ষতি হয়েছে। দেশ এখন পরিবেশ বিপর্যয়ের মধ্যে আছে। যার কুফল ভোগ করছে এদেশের গ্রামীন ও কৃষিজীবি মানুষ। তার উপর ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সরকার দাঁড়াতে ব্যর্থ হয়েছে। এখন পর্যন্ত বিপদগ্রস্ত মানুষের জন্য সরকার তেমন কার্যকর কোন ব্যবস্থা গ্রহন করেনি। কিছু ব্যবস্থা গ্রহন করলেও তা শুধুমাত্র দলীয় লোকদের মাঝে ভাগ-বাটোয়ারা করা হয়েছে। তাতে মানুষের দূর্দশা আরো বৃদ্ধি পেয়েছে। এ অবস্থা চলতে থাকলে ক্ষতিগ্রস্ত মানুষেরা আরো ভয়াবহ বিপর্যয়ের সম্মুখীন হতে পারে।

তিনি বলেন, সাধ্য অনুযায়ী ক্ষতিগ্রস্ত ও দূর্গত মানুষের পাশে দাঁড়ানো ছাত্রশিবিরের মৌলিক কর্মকান্ডের মধ্যে অন্যতম। সামাজিক দায়িত্ববোধ থেকেই বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে ছাত্রশিবির সাধ্যমত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে আসছে। ছাত্রশিবিরের এমন কার্যক্রম অব্যাহত থাকবে। নাগরিকদের কষ্ট লাঘবের মূল দায়িত্ব সরকারের। সরকার সঠিক ভাবে দায়িত্ব পালন করলে অল্প সময়েই কষ্ট লাঘব সম্ভব। তাই আমরা সরকারের প্রতি আহবান রেখে বলতে চাই, বন্যায় ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতা ও পূণর্বাসনের ব্যবস্থা করতে হবে। আমরা বিশ্বাস করি এ অঞ্চলের মানুষ ধৈর্য্য ও সাহসিতা দিয়ে এ সমস্যা মোকাবেলা করতে সক্ষম হবে ইনশাআল্লাহ।

সংশ্লিষ্ট