বুধবার, ২৮ জুন ২০১৭

ঐক্যবদ্ধ প্রচেষ্টা ছাড়া সমৃদ্ধ দেশ গড়া সম্ভব নয়

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, সমৃদ্ধ সোনার বাংলা গঠন এদেশের মানুষের প্রত্যাশিত হলেও তার দিন দিন দূরহ হয়ে পড়ছে। এর মূল কারণ অনৈক্য। ঐক্যবদ্ধ প্রচেষ্টা ছাড়া সমৃদ্ধ দেশ গড়া সম্ভব নয়।

তিনি আজ ছাত্রশিবির কুমিল্লা লালমাই উপজেলার উদ্যোগে ঈদ প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নব গঠিত লালমাই উপজেলা জামায়াতের আমীর গোলাম সরোয়ার মজুমদার, কুমিল্লা মহানগর শিবিরের সাবেক সভাপতি কামাল উদ্দিন, কুমিল্লা জেলা দক্ষিণ শিবির সভাপতি শাহাদাত হোসেন, কুমিল্লা জেলা দক্ষিণ শিবির সেক্রেটারি যোবায়ের ফয়সাল। এছাড়াও অনুষ্ঠানে সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, অনৈক্য ও বিভক্ত জাতির জন্য অভিশাপ। যা আমাদের বার বার পিছিয়ে দিচ্ছে। বিভেদের রাজনীতি জাতির এগিয়ে যাওয়ার পথে প্রধান বাধা। বিভেদের রাজনীতি এক দিকে যেমন দেশকে পিছিয়ে দিচ্ছে তেমনি হাজারো সম্ভাবনাকে ধ্বংস করছে। অন্যদিকে স্বার্থান্বেষী আধিপত্যবাদী অপশক্তি আমাদেরকে নানা ভাবে শোষন করছে এবং অধিকার থেকে বঞ্চিত করছে। যদিও তাতে গুটি কয়েক অসৎ রাজনীতিকদের স্বার্থ হাসিল হচ্ছে কিন্তু ভয়াবহ ক্ষতির সম্মুখ্যিন হচ্ছে দেশ ও জাতি। দেশের মানুষ আজ নিজেদের জান মাল নিয়ে যেমন শঙ্কিত তেমনি দেশর স্বাধীনতা স্বার্বভৌমত্ব ও নিজস্বতা নিয়ে গভীর ভাবে উদ্বিগ্ন।

তিনি বলেন, দেশের রাজনৈতিক পক্ষ গুলোকে দেশ নিয়ে নতুন করে ভাবতে হবে। কেননা তাদের ভাবনার উপরই নির্ভর করে আগামীর বাংলাদেশের চিত্র। অংশীদারিমূলক, সামাজিক ও অর্থনৈতিক ন্যায়বিচারসম্পন্ন, সমৃদ্ধ সমাজ গঠন কারো একার পক্ষে সম্ভব নয়। প্রয়োজন সম্মিতিল ঐক্যবদ্ধ প্রচেষ্টার। পবিত্র রমজানে মানুষের ধৈর্য্য, সহমর্মিতা, সংযম এবং ঈদে সকল দল মত নির্বিশেষে একাত্মতা আমাদের জন্য ঐক্যের ভিত্তি হতে পারে। আমরা আশা করি আমাদের রাজনৈতিক নেতৃবৃন্দ দেশ গড়ার জন্য ত্যাগের মানষিকতা দেখাতে সক্ষম হবেন। এর জন্য স্বচ্ছ ও জবাবদিহিমূলক রাজনৈতিক কাঠামোর কোনো বিকল্প নেই। ছাত্রশিবির তার প্রতিষ্ঠা লগ্ন থেকে জাতীয় ঐক্য, গণতন্ত্র, সুশাসন ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে। আমরা মনে করি উন্নতির পথে প্রধান নিয়ামক হবে জাতীয় ঐক্যের শক্তি।

সংশ্লিষ্ট