শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০১৭

‘গঠনমূলক পথ চলাই ছাত্রশিবিরের ভিত্তিকে মজবুত করেছে’

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেছেন, সমৃদ্ধ জাতি গঠনে আদর্শিক নেতৃত্ব তৈরীর লক্ষ্য নিয়ে ছাত্রশিবির যাত্রা শুরু করেছিল। আমাদের পথচলা আজ বহুদূর পর্যন্ত বিস্তৃত হয়েছে। এ অগ্রযাত্রাকে দমিয়ে দিতে নানা মহল থেকে ষড়যন্ত্র করা হয়েছে। কিন্তু তাদের কোন চক্রান্তই সফল হয়নি। গঠনমূলক পথ চলাই ছাত্রশিবিরের ভিত্তিকে মজবুত করেছে।

তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবিরের মাসিক সেক্রেটারীয়েট বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সেক্রেটারী জেনারেল মোবারক হোসেনের পরিচালনায় বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলন সাবেক কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম বুলবুল ও আতিকুর রহমান। এসময় সকল সেক্রেটারীয়েট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, একটি ছাত্রসংগঠন হিসেবে ছাত্রশিবিরের উপর যে সর্বগ্রাসী জুলুম নির্যাতন চালানো হয়েছে তা নজীর বিহীন। দীর্ঘ পথ চলার প্রতিটি বাকে বাকে আমরা খুন, গুম, নির্যাতন, ষড়যন্ত্র, অপপ্রচার, তথ্য সন্ত্রাসের শিকার হয়ে চলেছি। রাষ্ট্রশক্তি এ সংগঠনকে ধ্বংস করে দেয়ার জন্য নির্মমতার সর্বোচ্চ নিকৃষ্ট নজির স্থাপন করেছে। কিন্তু সকল জুলুম ষড়যন্ত্রকে ছাত্রশিবির ধৈর্য্য, বিচক্ষণতা ও গঠনমূলক কর্মকান্ডের মাধ্যমে মোকাবেলা করে আসছে। বাতিলের অপকর্ম আমাদের লক্ষ্য উদ্দেশ্যে থেকে চুল পরিমান বিচ্যুত করতে পারেনি। বরং পথ চলাকে আরও শানিত করেছে। ছাত্রশিবিরের গঠনমূলক কর্মকান্ডের প্রত্যক্ষ স্বাক্ষী এদেশের ছাত্রজনতা। ফলে রাষ্ট্রশক্তি যতই আমাদের নিয়ে ষড়যন্ত্র করুক না কেন জনণের কাছে তা গ্রহণ যোগ্যতা পায়নি। বরং তাদের প্রতিটি আঘাত জনগণের কাছে ছাত্রশিবিরের গ্রহণযোগ্যতাকে বৃদ্ধি করেছে।

তিনি বলেন, গত ৪০ বছর সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নজির স্থাপন করেই ছাত্রশিবির তার লক্ষ্যপানে এগিয়ে চলেছে। ইসলামের সুমহান আদর্শের আলোকে নেতৃত্ব গঠনের মাধ্যমে সমৃদ্ধ জাতি গঠনে ছাত্রশিবিরের গঠনমূলক আদর্শিক পথচলা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। আমরা অন্যায় অবিচারের কাছে কখনোই মাথা করব না বরং প্রতিটি প্রতিকূলতাকে সর্বোচ্চ ধৈর্য্য ও সাহসীকতা দিয়ে মোকাবেলা করে এগিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞ।

সপ্তাহ ব্যাপী কর্মসূচি ঘোষনা
৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আগামী ৪ ফেব্রুয়ারি থেকে সপ্তাহব্যাপি বর্ণাঢ্য কর্মসূচি হাতে নিয়েছে ছাত্রশিবির। কর্মসূচির মধ্যে রয়েছে, সারা দেশে শাখা, থানা ও ওয়ার্ড পর্যায়ে বর্ণাঢ্য র‌্যালী;আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান, স্মৃতিচারণ এবং সাংষ্কৃতিক অনুষ্ঠান;রচনা, কুইজ ও বিতর্ক প্রতিযোগিতা; মেধাবী ও গরীব অসহায় ছাত্রদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ; পঙ্গু মেধাবী ছাত্রদের মাঝে হুইল চেয়ার বিতরণ; অনাথ ও দুস্থদের মাঝে খাবার বিতরণ; শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ;মেধাবী ছাত্রদের মাঝে পুরষ্কার বিতরণ; ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন; পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান।

এ কর্মসূচি চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। শিবির সভাপতি কর্মসূচি সফল করার জন্য সর্বস্তরের নেতা কর্মীর প্রতি আহবান জানিয়েছে।

সংশ্লিষ্ট