বৃহস্পতিবার, ১৩ অক্টোবর ২০১৬

ছাত্রলীগের তান্ডবে জাতি অতিষ্ঠ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেন, একের পর এক ছাত্রলীগের দানবীয় তান্ডবে শান্তিপ্রিয় ছাত্রসমাজ দিশেহারা হয়ে পড়েছে। মূলত ছাত্রলীগের তান্ডবে জাতি অতিষ্ঠ। এই দানবের তান্ডব থেকে ছাত্রজনতা মুক্তি চায়। তিনি আজ ছাত্রশিবির নরসিংদী শহর শাখা আয়োজিত সদস্য শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

শিবির সেক্রেটারী বলেন, ছাত্রলীগ জাতির জন্য অভিশাপ হয়ে দেখা দিয়েছে। একের পর এক তান্ডব ও নৃশংসতা চালিয়ে ছাত্রলীগ ছাত্রজনতার জীবনকে অতিষ্ঠ করে তুলেছে। সম্প্রতি সিলেটে প্রকাশ্য দিবালোকে ছাত্রলীগ নেতা বদরুল কলেজছাত্রী খাদিজাকে যেভাবে চাপাতি দিয়ে কুপিয়ে ক্ষত বিক্ষত করেছে তা কেবল নরপিচাশদের দ্বারাই সম্ভব। শুধু খাদিজাই নয়, এর আগেও বিশ্বজিতসহ অনেককে চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করেছে ছাত্রলীগ। ফলে ছাত্রলীগ এখন এখন চাপাতি লীগ হিসেবে পরিচিতি লাভ করেছে। তাছাড়া ছাত্রলীগ ধর্ষনের সেঞ্চুরী, মায়ের পেটে থাকা শিশুকে গুলি করে ক্ষতবিক্ষত করা, কিশোর হত্যা, টর্চার সেলের নির্যাতনসহ এমন সব কলঙ্কজনক ইতিহাস সৃষ্টি করেছে যা জাতিকে বার বার শঙ্কিত ও লজ্জিত করেছে। মূলত ছাত্রলীগের মাঝ থেকে ন্যূনতম তম দায়িত্ব ও মানবতা বোধটুকুও হারিয়ে গেছে। অথচ আজ পর্যন্ত তার একটিরও সুষ্ঠ বিচার হয়নি। ফলে ছাত্রলীগের বেপরোয়া সন্ত্রাস এখনো অব্যাহত আছে। এই বিচারহীনতার সংস্কৃতি শান্তি প্রিয় ছাত্রজনতা ও প্রতিটি ক্যাম্পাসকে ভীতিকর অবস্থায় রেখেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীসহ মন্ত্রী এমপিরা কথায় কথায় জঙ্গিবাদের জিগির তুলছেন। দেশবাসীর প্রশ্ন প্রকাশ্য একজন নিরীহ ছাত্রীকে কুপিয়ে কুপিয়ে হত্যা চেষ্টা, মায়ের গর্ভে থাকা শিশুকে ক্ষত বিক্ষত করা, ক্যাম্পাস গুলোতে অস্ত্রের গুদাম গড়ে তোলার পর ছাত্রলীগ আর জঙ্গিদের মধ্যে পার্থক্য কোথায়? মূলত জঙ্গিবাদীর পূর্ণাঙ্গ রুপ ছাত্রলীগের মাঝে বিদ্যামান। সরকার যতই ছাত্রলীগকে সাধু সাজানোর চেষ্টা করুক না কেন, দেশবাসী ছাত্রলীগের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে।

তিনি আরও বলেন, ছাত্রদের বিপথে নিয়ে ছাত্রলীগ ও তাদের দোসররা সৎ ও দেশপ্রেমিক নেতৃত্বের যে শূন্যতা সৃষ্টি করেছে তা আদর্শিক রাজনীতি দিয়ে পূরন করতে হবে। আর এর মূল দায়িত্ব পালন করতে হবে ছাত্রশিবিরকে। আমরা ছাত্রলীগের সন্ত্রাসের মাঝে জাতিকে হতাশ রাখতে চাইনা বরং আদর্শীক নেতৃত্ব উপহার দিয়ে জাতিকে আশান্বিত করতে চাই।

সংশ্লিষ্ট