রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০১৬

কাঙ্ক্ষিত প্রজন্ম গঠনে ছাত্রশিবির একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত বলেছেন, সমৃদ্ধ দেশ গঠনে সৎ, যোগ্য, দক্ষ ও সুনাগরিক গড়ে তুলতে ছাত্রশিবির জাতির কাছে প্রতিজ্ঞাবদ্ধ। এই লক্ষ্যকে সামনে রেখেই শিবির কাজ করে যাচ্ছে। সর্বোপরি কাঙ্ক্ষিত নতুন প্রজন্ম গঠনে ছাত্রশিবির একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান। তিনি আজ রাজধানীর এক মিলনায়তনে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ আয়োজিত সাথীদের মেধা যাচাই পরীক্ষা পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন।

শিবির সেক্রেটারী জেনারেল বলেন, সবাই শুধু দিন বদলের দিন গুনছে। কিন্তু মেধাহীন নৈতিকতা বা নৈতিকতাহীন মেধা কোনোটিই জাতির জন্য কল্যাণময় পরিবর্তন আনতে পারে না। যা আজ প্রমাণিত। দু’টিরই সঠিক সমন্বয় করতে পারে একমাত্র ইসলামী মূল্যবোধের ভিত্তিতে এগিয়ে চলা ও রাষ্ট্র গঠন। ছাত্রশিবির সেই প্রচেষ্টাই চালিয়ে যাচ্ছে। ছাত্রশিবির একটি জ্ঞান ভিত্তিক সংগঠন। ছাত্রশিবিরের এ সুনামকে নষ্ট করতে সরকার যেমন নেতাকর্মীদের জুলুম নির্যাতন করছে তেমনি দলীয় মিডিয়া ব্যবহার করে অপপ্রচার করে যাচ্ছে। কিন্তু তাদের এ অপচেষ্টা সফল হয়নি। ছাত্রশিবির শত বাধা বিপত্তির মোকাবেলা করেই সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলার চেষ্টা অব্যাহত রেখেছে।

তিনি বলেন,ছাত্রশিবির ও অন্য সংগঠনের পার্থক্য স্পষ্ট। অন্য ছাত্রসংগঠনের নেতাকর্মীরা যখন নিজেদের মধ্যে রক্ত ঝরাতে ব্যস্ত তখন ছাত্রশিবির ব্যস্ত জ্ঞান-বিজ্ঞান ও নৈতিকতা ভিত্তিক সমাজ গঠনে উপযুক্ত জনশক্তি তৈরীতে। জনগণ চোখ বন্ধ করে নেই। কে কি করছে সবই তারা দেখছে। ইসলাম ও ইসলামী আন্দোলনকে বিজয়ী করতে এবং সকল অপপ্রচারের জবাব দিতে ছাত্রশিবিরের প্রতিটি নেতাকর্মীকে প্রযুক্তিসহ সর্ব ক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে। আজকের এই মেধা যাচাই পরীক্ষা একদিকে যেমন সাথীদের জ্ঞানের পরিধিকে সমৃদ্ধ করবে তেমনি নিজেদের যোগ্যতা সম্পন্ন করে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ইনশাল্লাহ।

উল্লেখ্য, ইসলামী ছাত্রশিবির প্রতিবছরের ন্যায় এবছরও কেন্দ্রের উদ্যেগে একযোগে সারা দেশে সাথী পর্যায়ের জনশক্তিদের মেধা যাচাই পরীক্ষার আয়োজন করেছে। তিন দিনব্যাপী সাথীদের মেধা যাচাই পরীক্ষা গত ২৩ তারিখে শুরু হয়ে আজ ছিলো শেষ দিন। দেশের প্রতিটি মহানগরী, জেলা ও বিশ্ববিদ্যাল শাখায় অনলাইন ও অফলাইনে একযোগে এই পরিক্ষা অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট