বুধবার, ২০ জুলাই ২০১৬

ঝিনাইদহে জঙ্গিদের মুখোশ উন্মোচন হওয়ার সাথে সাথে ঘাতক পুলিশ সদস্যদের মুখোশও উন্মোচন হয়ে গেছে

ঝিনাইদহে ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা স্বীকারোক্তি আদায়, পরপর ৮ মেধাবী ছাত্রকে পুলিশকর্তৃক গুলি করে হত্যার প্রতিবাদ ও গুমকৃত নেতাদের মুক্তির দাবীতে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে ছাত্রশিবির নেতারা বলেন, আগামীর ভবিষ্যৎ ছাত্রদের গড়ে উঠতে সার্বিক সহযোগিতার বদলে পরিকল্পিতভাবে নিরপরাধ ছাত্রদের টার্গেট করে গুম, মিথ্যাচার ও বন্দুকযুদ্ধের নাটক সাজিয়ে হত্যাযজ্ঞ চালাচ্ছে সরকার। আর সরকারের এই নৃশংসতায় মূল ভূমিকা পালন করছে পুলিশ। সরকার ও পুলিশের যৌথ বর্বরতায় ঝিনাইদহ আজ বদ্ধভূমিতে পরিণত হয়েছে। ব্যর্থতা ঢাকতে এবং অশুভ উদ্দেশ্য হাসিল করতে ঝিনাইদহের নিরপরাধ ও মেধাবী ছাত্রদের টার্গেট করা হয়েছে। যখন তখন ছাত্রদের গ্রেপ্তার করে অস্বীকার করে গুম করে রাখা হচ্ছে। সংখ্যালঘু হত্যাসহ বিভিন্ন অপকর্মে তাদের স্বীকারোক্তি আদায়ের জন্য অমানষিক নির্যাতন চালানো হচ্ছে। মিথ্যা স্বীকারোক্তি না দিলে রাতের আঁধারে বন্দুকযুদ্ধের নাটক সাজিয়ে তাদের হত্যা করা হচ্ছে। ইতিমধ্যে আটকের পর অস্বীকার করে দীর্ঘদিন গুম রেখে নির্যাতনের পর ৮ জন নিরপরাধ মেধাবী শিবির নেতাকে হত্যা করা হয়েছে। অনেককে নিয়ে স্বীকারোক্তি ও অস্ত্র উদ্ধারের নাটক সাজানো হয়েছে। এখনো গ্রেপ্তারের পর পুলিশ গুম করে রেখেছে অনেক শিবির নেতাকর্মীকে। প্রতিহিংসা চরিতার্থ করতে সরকার ছাত্রদের উপর নির্যাতনের ষ্টিম রোলার চালাচ্ছে।

নেতৃবৃন্দ হুশিয়ার করে বলেন, নিরপরাধ ছাত্রদের নিয়ে এই খেলা বুমেরাং হবে। সরকার, পুলিশ ও তাদের সহযোগী কিছু গণমাধ্যমের যৌথ অপপ্রচার ও নাটক জনগণ বিশ্বাস করেনা। ঝিনাইদহে জঙ্গিদের মুখোশ উন্মোচন হওয়ার সাথে সাথে ঘাতক পুলিশ সদস্যদের মুখোশও উন্মোচন হয়ে গেছে। অবিলম্বে স্বীকারোক্তি আদায়ের জন্য শিবির নেতাদের নির্যাতন ও নাটক বন্ধ করতে হবে। পুলিশের পোষাকে ছাত্রহত্যাকারী পুলিশ সদস্যদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে। গ্রেপ্তারের পর গুম করে রাখা শিবির নেতাকর্মীরে সন্ধান ও মুক্তি দিতে হবে। অন্যথায় জালিমদের জেনে রাখা উচিৎ, আজকে যারা জনগণের কাছে করা পবিত্র ওয়াদা পদদলিত করে অতি উৎসাহি হয়ে হত্যাযজ্ঞে মেতে উঠেছে তাদের জনগণ কখনোই ভূলবে না। আইন আদালত এদেশে অবশ্যই থাকবে এবং তা সবার জন্যই প্রযোজ্য। সময়ের ব্যবধানে প্রতিটি অবিচার ও হত্যার হিসাব কড়ায় গন্ডায় আদায় করা হবে।

ঢাকা মহানগরী উত্তর
রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় শাখা সেক্রেটারী জে. মাহমুদের নেতৃত্বে মিছিলটি রাজধানীর মধ্যবাড্ডা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী পশ্চিম
বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ৯টায় শাখা সভাপতি সুলতান মাহমুদের নেতৃত্বে মিছিলটি রাজধানীর মিরপুর এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী দক্ষিণ
রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় মিছিল সমাবেশ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ৯টায় শাখা সভাপতি রিয়াজ উদ্দিনের নেতৃত্বে মিছিলটি যাত্রাবাড়ীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শুরু হয়ে চৌরাস্তা মোড়ে এসে শেষ হয়।

খুলনা মহানগরী
নগরীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। মহানগরী সভাপতি মু. তারিকুর রহমান তারেকের নেতৃতে নগরীর নিউমার্কেট এলাকা হতে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জোড়াগেট এসে শেষ হয়।

রাজশাহী মহানগরী
নগরীর নিউ মার্কেট এলাকায় বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। সকাল ১১টায় অনুষ্ঠিত এ মিছিলে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নারায়নগঞ্জ মহানগরী
কর্মসূচি সফল করতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির নারায়নগঞ্জ মহানগরী শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে নগরীর চাষাড়া এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

কুমিল্লা মহানগরী
নগরীর পুলিশ লাইন এলাকায় মিছিল সমাবেশ করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সেক্রেটারীর নেতৃত্বে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

সিলেট মহানগরী
শিবির নেতাদের হত্যা ও গুমের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সেক্রেটারীর নেতৃত্বে নগরীর আম্বরখান এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
কেন্দ্রীয় কর্মসূচির আলোকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে মিছিলটি নগরীর কেন্দ্রস্থল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

চট্টগ্রাম মহানগরী উত্তর
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। শাখা সেক্রেটারীর নেতৃত্বে নগরীর বিভিন্ন স্থানে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

চাঁপাইনবাবগঞ্জ শহর
কেন্দ্রীয় কর্মসূচি সফল করতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখা। সকাল ৯টায় শাখা সভাপতি রাহাত মাহমুদের নেতৃত্বে মিছিলটি পাওয়ার হাউস মোড় থেকে শুরু হয়ে সিসিডিবি মোড়ে গিয়ে পথসভার মাধ্যমে শেষ হয়।

কক্সবাজার শহর
শিবির নেতাদের হত্যার প্রতিবাদ ও গুমকৃত নেতাদের মুক্তির দাবীতে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির কক্সবাজার শহর শাখা। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি।

ঢাকা জেলা উত্তর
জেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা জেলা উত্তর শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি আব্দুল কাদেরের নেতৃত্বে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

সংশ্লিষ্ট