মঙ্গলবার, ২১ জুন ২০১৬

অপপ্রচার বন্ধ করে নেতাদের সন্ধান ও মুক্তি না দিলে কঠোর কর্মসূচি ঘোষনা করা হবে

ঢাকায় আটক ঝিনাইদহের ৪ শিবির নেতার সন্ধান, গুপ্তহত্যার সাথে ছাত্রশিবিরকে জড়িয়ে পরিকল্পিত মিথ্যাচার বন্ধ এবং গণগ্রেপ্তারে আটক নেতাকর্মীদের মুক্তির দাবীতে পূর্ব ঘোষিত বিক্ষোভ কর্মসূচি সফল করতে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

বিক্ষোভ সমাবেশে অংশ নিয়ে ছাত্রশিবির নেতারা বলেন, নানা অরাজকতায় নিজেদের সম্পৃক্ততা এবং ব্যর্থতা আড়াল করতে অবৈধ সরকার ও তাদের সেবাদাস পুলিশ নিরপরাধ ছাত্রদের জীবনকে ধ্বংস করে দেয়ার নির্মম খেলায় মেতে উঠেছে। সাঁড়াশি অভিযানের নামে গত ১৩ জুন পুলিশ ঝিনাইদহ থেকে শিবির নেতা শহীদ আল মাহমুদ এবং ১৬ জুন ঢাকার মোহাম্মদপুর থেকে শিবির নেতা ইবনুল ইসলাম পারভেজ, এনামুল হক ও আনিসুর রহমানকে গ্রেপ্তারের পর অস্বীকার করে। সংগঠন ও পরিবারের পক্ষ থেকে বার বার বিবৃতি প্রদানের মাধ্যমে তাদের সন্ধান ও মুক্তির দাবী জানালেও সরকার এবং প্রশাসন তাতে কর্ণপাত করছেনা। উল্টো তারা কিছু গণমাধ্যমকে ব্যবহার করে ছাত্রশিবিরকে জড়িয়ে সিন্ডিকেট অপপ্রচার করে যাচ্ছে। এতে প্রমাণ হয় নিজেদের কুৎসিত রূপ আড়াল করতে নিরপরাধ ছাত্রদের জীবন ধ্বংস করে দেয়ার সুগভীর ষড়যন্ত্র নিয়ে মাঠে নেমেছে ফ্যাসিবাদী সরকার।

নেতৃবৃন্দ হুশিয়ার করে বলেন, ছাত্রশিবির শান্তিপূর্ণ পথ চলায় বিশ্বাসী। সরকারের সীমাহীন জুলুম নির্যাতন আমরা ধৈর্য্যের সাথে শান্তিপূর্ণভাবে মোকাবেলা করছি। কিন্তু এই অবস্থানকে যদি সরকার দূর্বলতা মনে করে তাহলে তাদের পস্তাতে হবে। নিরপরাধ নেতাকর্মীদের জীবন নিয়ে নির্মম তামাশা ছাত্রশিবির মেনে নেবেনা। অবিলম্বে গ্রেপ্তারকৃত ঝিনাইদহের ৪ নেতার সন্ধানসহ সকল নেতাকর্মীকে মুক্তি দিতে হবে। ছাত্রশিবিরের বিরুদ্ধে সিন্ডিকেট অপপ্রচার বন্ধ করতে হবে। অন্যথায় ছাত্রদের জান-মাল রক্ষায় কোন কঠোর কর্মসূচি নিয়ে রাজপথে নামলে তখন যে কোন পরিস্থিতির জন্য সরকার ও পুলিশ প্রশাসনকে দায়ী থাকতে হবে।

ঢাকা মহানগরী পূর্ব
কেন্দ্রীয় কর্মসূচি সফল করতে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। সকাল ১০টায় শাখা সভাপতির নেতৃত্বে মিছিলটি রাজধানীর খিলগাঁও এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

ঢাকা মহানগরী দক্ষিণ
রাজধানীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি সাদেক বিল্লাহ এর নেতৃত্বে মিছিলটি মাতুয়াইল এলাকায় শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

ঢাকা মহানগরী পশ্চিম
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে মিছিল সমাবেশ করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ১১টায় শাখা সভাপতি খালেদ মাহমুদের নেতৃত্বে মিছিলটি মিরপুর ১০ নাম্বার থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

গাজীপুর মহানগরী
পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী। মহানগরী সভাপতি আহমদ ইমতিয়াজের নেতৃত্বে মিছিলটি ঢাকা-ময়মনসিংহ রোডে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয় ।

সিলেট মহানগরী
নগরীতে মিছিল সমাবেশ করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। সকাল ১১টায় শাখা সেক্রেটারীর নেতৃত্বে মিছিলটি নগরীর আম্বরখান এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খুলনা মহানগরী
কর্মসূচি সফল করতে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। সকাল ১০টায় এ মিছিল অনুষ্ঠিত হয়। এতে শাখার বিভিন্ন্ পর্যায়ের নেতাকর্মীরা অংশ গ্রহণ করে।

কুমিল্লা মহানগরী
নগরীর শাসনগাছা এলাকায় বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। সকাল ১১টায় অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিল শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ মহানগরী
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগরী। সকাল ১১টায় মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

চট্টগ্রাম মহানগরী উত্তর
নগরীতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর শাখা। সকাল ১০টা মিছিলটি নগরীর প্রাণকেন্দ্রে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এতে নেতৃত্ব দেন শাখা সভাপতি সালাউদ্দিন মাহমুদ।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ শহর
কর্মসূচি সফল করতে জেলার বির্ভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা। এতে শাখার বিভিন্ন পর্যায়ের নেতারা নেতৃত্ব দেন।

সংশ্লিষ্ট